সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জামানত হারালেন বহিষ্কৃত ২ বিএনপি নেতা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | প্রিন্ট

জামানত হারালেন বহিষ্কৃত ২ বিএনপি নেতা

মানিকগঞ্জের ঘিওর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিয়েছিলেন বিএনপির দুই নেতা। এ জন্য দল থেকে বহিষ্কৃতও হন তারা। কিন্তু নির্বাচনী ফলাফলে প্রতিদ্বন্দ্বিতা তো দূরের কথা, জামানত হারিয়েছেন দু’জনই। তাদের মধ্যে একজন ভোট পেয়েছেন মাত্র ৩২১টি।

নির্বাচনী বিধান অনুযায়ী প্রদত্ত ভোটের ৮ শতাংশ না পেলে জামানত হারাতে হয় প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে।

ঘিওরে মঙ্গলবার ভোট পড়ে ৬৪ হাজার ৫২৭টি। এর মধ্যে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার লিয়াকত হোসেন পেয়েছেন মাত্র ৩২১ ভোট। তিনি ভোটের লড়াইয়ে নামায় জেলা বিএনপির সদস্য পদ থেকে বহিষ্কৃত হন।

অপর বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান পেয়েছেন ৩ হাজার ৭১৩ ভোট। তিনি জেলা বিএনপির মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। ভোটে নেমে দল থেকে বহিষ্কার হন তিনিও।

বিএনপির একটি সূত্র জানায়, জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা পরিষদ নির্বাচনও তারা বর্জন করেছেন। বিষয়টি উপেক্ষা করে ঘিওর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন ওই দুই নেতা। এ জন্যই বহিষ্কার করা হয় তাদের।

ঘিওর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেন ৯ প্রার্থী। তাদের মধ্যে শালিক প্রতীকে ২১ হাজার ৮০৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন মাহবুবুর রহমান জনি। তিনি জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]