সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের শিক্ষার্থীদের পাশে থাকবে কিরগিজস্তান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | প্রিন্ট

বাংলাদেশের শিক্ষার্থীদের পাশে থাকবে কিরগিজস্তান

কিরগিজ রিপাবলিকের রাজধানী বিশকেকে সম্প্রতি বিদেশি শিক্ষার্থীদের সঙ্গে দেশটির নাগরিকদের সংঘর্ষ, হামলা ও মারধরের ঘটনার পর এ বিষয়ে বৈঠক করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত। গতকাল বুধবার কিরগিজস্তানের উপশিক্ষামন্ত্রী রাসুল আভাজবেক উলুর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূত (তাসখন্দ, উজবেকিস্তানে আবাসিক) ড. মোহাম্মদ মনিরুল ইসলাম এ বৈঠক করেন। এ সময় দূতাবাসের মিনিস্টার নাজমুল আলম উপস্থিত ছিলেন।

উজবেকিস্তানে বাংলাদেশ দূতাবাস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে সাম্প্রতিক ঘটনা উল্লেখ করে কিরগিজস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য নিরাপদ ও অনুকূল পরিবেশ নিশ্চিত করার বিষয়ে দেশটির উপশিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন রাষ্ট্রদূত। শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী আগামী কয়েক মাস অনলাইনে ক্লাস করার সুযোগ দিতেও অনুরোধ জানান তিনি। এ ছাড়া বাংলাদেশ-কিরগিজস্তানের ক্রমবর্ধমান সম্পর্কের কথা উল্লেখ করে দুই দেশের মধ্যে শিক্ষাসহ দ্বিপক্ষীয় সম্পর্ক সম্প্রসারণের সুযোগ রয়েছে বলে মন্তব্য করেন রাষ্ট্রদূত।

এ সময় কিরগিজ উপশিক্ষামন্ত্রী রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন– বাংলাদেশসহ সব বিদেশি শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিতে দেশটির সরকারের পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনগুলোও আন্তরিকভাবে কাজ করছে। তিনি অনলাইন ক্লাসের বিষয়টি ইতিবাচকভাবে বিবেচনা করবেন বলেও আশ্বাস দেন। এ ছাড়া বাংলাদেশের সঙ্গে শিক্ষা সহযোগিতা বিষয়ক একটি সমঝোতা স্মারক সই করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]