মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হস্তান্তরের আগেই ফেটে গেল ৪২ লাখ টাকার কালভার্ট

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | প্রিন্ট

হস্তান্তরের আগেই ফেটে গেল ৪২ লাখ টাকার কালভার্ট

বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ লামছড়ী গ্রামে ৪২ লাখ ৬৯ হাজার ৯০৭ টাকা ব্যয়ে নবনির্মিত কালভার্টটিতে হস্তান্তরের আগেই ফাটল দেখা দিয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর চরবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ লামছড়ী ৯ নম্বর ওয়ার্ড সিকদার বাড়ির খালের ওপর কাঞ্চন গাজীর বাড়ি সংলগ্ন ৩২ ফুট দীর্ঘ কালভার্টটি নির্মাণ করে।

এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদার কালভার্টের দুই পাশে মাটি না দিয়ে কাজ শেষ করায় ফাটল ধরেছে।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদফতরের গ্রামীণ সড়কে ছোট সেতু ও কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ২০২২-২৩ অর্থবছরে চরবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ লামছড়ী ৯ নম্বর ওয়ার্ড সিকদার বাড়ির খালের ওপর কাঞ্চন গাজীর বাড়ি সংলগ্ন ৩২ ফুট দীর্ঘ একটি কালভার্টের দরপত্র আহ্বান করা হয়। ঠিকাদার প্রতিষ্ঠান ‘মেসার্স মরিয়ম এন্টারপ্রাইজ’ ৪২ লাখ ৬৯ হাজার ৯০৭ টাকা ব্যয় সাপেক্ষে এই সেতুর নির্মাণকাজের দায়িত্ব পায়। সম্প্রতি কাজটি সম্পন্ন হয়। কিন্তু ঠিকাদার কালভার্টের দুই পাশে মাটি না দিয়ে কাজ শেষ করায় ফাটল ধরেছে।

স্থানীয়রা জানান, ঠিকাদার শর্ত অনুযায়ী কাজ না করায় নির্মাণের কিছু দিন না যেতেই কালভার্টটি ফেটে গেছে। অপরদিকে কালভার্টটির দুই প্রান্তের সংযোগসড়কে মাটি না ফেলায় চলাচলে দীর্ঘদিন ধরে দুর্ভোগের শিকার হচ্ছেন এলাকার লোকজন। এরই মধ্যে কিছু মাটি ভরাট করা হলেও এখনো সড়কের চেয়ে নিচু থাকায় ওঠানামা করতে ভোগান্তির শিকার হচ্ছেন নারী ও শিশুরা।

চরবাড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান মাহতাব হোসেন সুরুজ বলেন, যেহেতু এখানে ঠিকাদার কাজ করেছে আমরা বেশ কয়েকবার এসে তদারকি করছি। গতকাল তারা মাটি ফেলেছে, তখন দেখলাম ফাটল ধরেছে। এটি সঠিকভাবে সংস্কার না করলে তাদের লাইসেন্স ও জামানত বাজেয়াপ্ত হবে।

ঠিকাদার আমির হোসেন বলেন, এলাকার লোকজন কালভার্টের সংযোগ সড়কের পাশের মাটি কেটে নেয়ায় ফাটল ধরেছে। শিগগিরই তা মেরামত করে দেওয়া হবে।

এ বিষয়ে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুব উল্লাহ মজুমদারের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]