শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিল তারকার বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ, পাচ্ছেন বড় শাস্তি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ মে ২০২৪ | প্রিন্ট

ব্রাজিল তারকার বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ, পাচ্ছেন বড় শাস্তি

মাঠের ফুটবলে সময়টা ভালো যাচ্ছেন না ব্রাজিল ফুটবল দলের। সেই সঙ্গে যুক্ত হয়েছে ইনজুরির ধাক্কা। এরই মধ্যে নতুন দুঃসংবাদ পেয়েছে সেলেসাওরা।

ব্রাজিলের মিডফিল্ডার লুকাস পাকুয়েতার বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান ও ডেইলি মেইল এমনটাই দাবি করেছে।

পাকুয়েতার বিরুদ্ধে মূলত বেটিং আইন লঙ্ঘনের অভিযোগ এনেছে এফএ। আর এই অভিযোগ প্রমাণিত হলে ১০ বছর পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন তিনি। যার অর্থ সেলেসাও তারকা দোষী সাব্যস্ত হলে তার ক্যারিয়ারই শেষ হয়ে যেতে পারে।

আসন্ন গ্রীষ্মকালীন দলবদলের বাজারে পাকুয়েতাকে কিনতে চেয়েছিল বর্তমান লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ক্লাব ও খেলোয়াড় পর্যায়ে সমঝোতাও নাকি হয়ে গিয়েছিল।

গুরুতর এই অভিযোগ ওঠার পর সেই চুক্তির আলাপ এখন ভেস্তে যাওয়ার সম্ভাবনায় প্রবল। এমনকি ওয়েস্ট হ্যাম তার পেশাদার ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার আশঙ্কা করছে।

একই সঙ্গে পাকুয়েতার বিরুদ্ধে তদন্তে অসহযোহিতা করার অভিযোগও আনা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ হলো- ২০২২ সালে তিনি লেস্টার সিটির বিপক্ষে এবং ২০২৩ সালে অ্যাস্টন ভিলা, লিডস ও বোর্নামাউথের বিপক্ষে ইচ্ছাকৃত হলুদ কার্ড দেখেছেন। রেফারির সঙ্গে তর্ক, বাজে আচরণ বা এমন কিছু করেছেন যাতে হলুদ কার্ড নিশ্চিত হয়।

ঐ সব ম্যাচের আগে নাকি পাকুয়েতা ব্রাজিলে তার বাড়ির অঞ্চলে ফোন করেছেন। সেখান থেকে তার হলুদ কার্ড পাওয়ার পক্ষে অনেক বাজি ধরা হয়েছে। পাকুয়েতার কাছে তদন্তের জন্য ফোন চাওয়া হয়েছিল। কিন্তু সেপ্টেম্বরে ফোন চাইলেও তিনি তা অক্টোবরে জমা দেন। যেটাকে অসহযোগিতা হিসেবে দেখছে এফএ’র তদন্ত কমিটি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]