মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যে দুই কারণে খুন হলেন এমপি আনার!

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৪ মে ২০২৪ | প্রিন্ট

যে দুই কারণে খুন হলেন এমপি আনার!

চিকিৎসার জন্য ভারতের কলকাতায় গিয়ে সঞ্জীভা গার্ডেনের একটি ফ্ল্যাটে খুন হন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার। রহস্যে ঘেরা এ হত্যাকাণ্ডের পেছনে দুটি কারণ খুঁজে পেয়েছেন তদন্ত কর্মকর্তারা।

বৃহস্পতিবার বিকেলে ভারতীয় পুলিশের চার সদস্য ঢাকায় পৌঁছান। ঢাকায় ভারতীয় দূতাবাস হয়ে তারা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দফতরে যান এবং সেখানে বৈঠক করেন। দুই দেশের পুলিশের বৈঠকে বিষয়গুলো সামনে আসে।

শুক্রবার এমপি আনারের হত্যায় জড়িত আসামিদের জিজ্ঞাসাবাদের সময় থাকা একাধিক পুলিশ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, মূলত দুটি কারণে খুন হয়েছেন আনোয়ারুল আজীম আনার। এর মধ্যে একটি হচ্ছে চরমপন্থীদের পোষা রাগ ও অন্যটি হলো স্বর্ণ চোরাচালানের আধিপত্য নিয়ে দ্বন্দ্ব।

এমপি আনোয়ারুল আজিম ঐ অঞ্চলের চরমপন্থীদের বিভিন্ন সময় ক্রসফায়ারসহ নানাভাবে ‘শায়েস্তা’ করিয়েছেন। এমপির ওপর পোষা রাগ ছিল চরমপন্থীদের। আর এমপি আনার হত্যার প্রধান খুনি শিমুল ভূঁইয়া ওরফে আমানুল্লাহ চরমপন্থী সংগঠন পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির (এমএল-জনযুদ্ধ) অন্যতম শীর্ষ নেতা।

এ ছাড়া কলকাতায় স্বর্ণ চোরাচালানের আধিপত্য ছিল সংসদ সদস্য আনোয়ারুল আজিমের। তাকে সরিয়ে না দিলে স্বর্ণ চোরাচালানের নিয়ন্ত্রণ নিতে পারছিলেন না বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক আখতারুজ্জামান শাহীন। তাই কলকাতায় স্বর্ণ চোরাচালানের আধিপত্য নিতেই এমপিকে হত্যা করায় শাহীন।

আর কলকাতার বড় একটা স্বর্ণ পার্টির সঙ্গে মিটিং করানো হবে বলে এমপি আনারকে কলকাতা নিয়ে যায় শিমুল। একজনের কাছে অনেক স্বর্ণের বিস্কুট আছে, একথা বললেই এমপি আনার সেখানে যেতে রাজি হন।

অন্যদিকে এমপি আনারের কাছে ৫০ কোটি টাকা পেত হত্যার মূল পরিকল্পনাকারী শাহীন। সেই টাকা দিচ্ছিলেন না এমপি আনার।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]