মঙ্গলবার ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোপা জিতে শেষটা রাঙালেন এমবাপ্পে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ মে ২০২৪ | প্রিন্ট

শিরোপা জিতে শেষটা রাঙালেন এমবাপ্পে

এই মৌসুম শেষেই প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) ডেরা ছাড়বেন কিলিয়ান এমবাপ্পে। ক’দিন আগে ঘরের মাঠে নিজের শেষ ম্যাচ খেলেছেন তিনি। এবার প্যারিসিয়ানদের হয়ে মৌসুমের শেষ ম্যাচ খেলেছেন ফরাসি তারকা। আর শেষটা তিনি শিরোপা দিয়েই রাঙিয়েছেন।

রোববার অলিম্পিক লিওঁর বিপক্ষে ফ্রেঞ্চ কাপ ফাইনালে মাঠে নেমেছিল পিএসজি। যা ছিল ২০২৩-২৪ মৌসুমে প্যারিসের ক্লাবটির শেষ ম্যাচ। সেই হিসেবে প্যারিসিয়ানদের জার্সিতে শেষ ম্যাচটি খেলে ফেললেন এমবাপ্পে।

লিলের স্তাদ পিয়েরে-মাউরো স্টেডিয়ামে এমবাপ্পের বিদায়ী ম্যাচে অলিম্পিক লিওঁকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। এ নিয়ে রেকর্ড ১৫তম বারের মতো ফ্রেঞ্চ কাপে চ্যাম্পিয়ন হলো তারা। এর আগে ফরাসি লিগ ওয়ানের শিরোপাও জিতেছে পিএসজি।

ম্যাচের ২২তম মিনিটে উসমান ডেম্বেলের গোলে এগিয়ে যায় পিএসজি। এরপর ৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফাবিয়ান রুইজ। যদিও ৫৫তম মিনিটে একটি গোল শোধ করেন লিঁওর জেইক ও’ব্রায়েন। তবে শেষ পর্যন্ত পিএসজির জয় ঠেকাতে পারেনি তারা।

বিদায়ী ম্যাচে অবশ্য কোনো গোল পাননি এমবাপ্পে। তারপরও সবটুকু আলো ছিল তার ওপরই। এদিন ম্যাচের আগে তার সঙ্গে দেখা করেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রোও। ম্যাচ শেষে তাকে শূন্যে ভাসিয়েছেন সতীর্থরা।

সব মিলিয়ে ৭ বছরে পিএসজির হয়ে ১৫টি ট্রফি জিতেছেন এমবাপ্পে। আক্ষেপ হয়ে রইলো শুধু চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। যে শিরোপার খোঁজেই সম্ভবত রিয়াল মাদ্রিদে পাড়ি জমাবেন ফরাসি অধিনায়ক।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৩ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ মে ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]