সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

১৩ বাংলাদেশিসহ অবৈধ ২৫ অভিবাসীকে ফেরত পাঠালো দক্ষিণ আফ্রিকা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ জুন ২০২৪ | প্রিন্ট

১৩ বাংলাদেশিসহ অবৈধ ২৫ অভিবাসীকে ফেরত পাঠালো দক্ষিণ আফ্রিকা

১৩ বাংলাদেশিসহ অবৈধ ২৫ অভিবাসীকে আটক করে বিমানবন্দর থেকেই নিজ নিজ দেশে ফেরত পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকার বর্ডার ম্যানেজমেন্ট অথরিটি (বিএমএ)।

গত মঙ্গলবার টাম্বো আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫ জন যাত্রীকে আটক করে ইমিগ্রেশন বিভাগ। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি এবং তিনজন পাকিস্তানি, একজন নাইজেরিয়ান, চারজন ঘানার নাগরিক। এছাড়া কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় কয়েকজন বিদেশিকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

বিএমএ কমিশনার ডা. মাইকেল মাসিয়াপাতো দক্ষিণ আফ্রিকার অভিবাসন আইন লঙ্ঘন করা ভ্রমণকারীদের জন্য কঠোর সতর্কতা জারি করে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন।

বিএমএ অতিরিক্ত ৪০০ জন জুনিয়র বর্ডার গার্ড মোতায়েনের সঙ্গে সঙ্গে কার্যক্রম জোরদার করবে। ভ্রমণকারীদের সতর্ক করা হয়েছে যেন তারা দক্ষিণ আফ্রিকায় অবৈধভাবে প্রবেশের চেষ্টা না করেন।

মাইকেল মাসিয়াপাতো বলেন, বিএমএ ইমিগ্রেশন কর্মকর্তাদের অসামান্য চেষ্টায় অবৈধদের আটকানো সম্ভব হয়েছে। বিএমএ মাত্র এক বছর কাজ করে অনেক সফলতা পেয়েছে। প্রতিষ্ঠানটি সীমান্ত রক্ষা এবং অভিবাসন আইনের মেনে কাজ করছে বলে কর্মকার্তা জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৭ পূর্বাহ্ণ | সোমবার, ১০ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]