সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে সাকিবকে বাদ দিতে বললেন তামিম

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ জুন ২০২৪ | প্রিন্ট

যে কারণে সাকিবকে বাদ দিতে বললেন তামিম

চলমান টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তীরে এসে তরী ডুবিয়েছে বাংলাদেশ দল। ম্যাচটিতে জয়ের লড়াইয়ে থাকলেও বাজে আম্পায়ারিং-এর কারণে হারতে হয়েছে টাইগারদের। তবে সেসব আলোচনাকে ছাপিয়ে উঠে এসেছে বল হাতে সাকিবের দায়িত্ব নিয়ে।

নাসাউ কাউন্টিতে প্রোটিয়াদের বিপক্ষে মাত্র ১ ওভার বল করেছেন সাকিব। ওভারটিতে ৬ রান দিয়ে পাননি কোনো উইকেট। আবার ব্যাট হাতে বাজে শট খেলে উইকেট বিলিয়ে দিয়েছেন এই অলরাউন্ডার। স্বাভাবিকভাবেই তাকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

ক্রিকইনফোর টাইম আউট অনুষ্ঠানে দলের সেরা বোলার হিসেবে বোলিংয়ে সাকিবকে কেন ৪ ওভার করানো হলো না?- তা জানতে চাওয়া হয়েছিল সাবেক অধিনায়ক তামিম ইকবালের কাছে।

তামিম উত্তরে দিয়েছেন ক্রিকেটীয় ব্যাখ্যা, ‘সে আমাদের সেরা বোলার। এখন প্রশ্ন উঠতেই পারে এ নিয়ে। হ্যাঁ, আমিও বলব-সাকিব ৪ ওভার বোলিং করতে না পারলে বাদ দেওয়া উচিত।’

ভারতের সাবেক তারকা ওপেনার বীরেন্দ্র শেবাগতো সাকিবকে লজ্জায় অবসরেই চলে যেতে বলেছেন। তবে পরের ম্যাচ সেন্ট ভিনসেন্টে হওয়া সাকিবের অভিজ্ঞতার গুরুত্ব তুলে ধরে বলেছেন তামিম।

সাবেক এই অধিনায়কের কথায়, ‘সেন্ট ভিনসেন্টে আমরা সবশেষ খেলেছিলাম ১০ বছর আগে। সেখানে সাহায্য পাবেন স্পিনাররা। সাকিবের সঙ্গে হয়ত খেলানো হবে বাঁহাতি স্পিনারকে তানভিরকে। দুজনই গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে ম্যাচটিতে।’

দক্ষিণ আফ্রিকার কাছে হার নিয়ে অন্যদের মতো হতাশা জানিয়েছেন তামিমও। একই সঙ্গে ধরিয়ে দিয়েছেন ম্যানেজমেন্টের ভুলও।

তিনি বলেন, ‘আমরা দেখেছি এই স্টেডিয়ামে অল্প রানের ম্যাচও জেতাচ্ছে বোলারারা। আর হেরে যাওয়া দল অলআউট কিন্তু হচ্ছে না। আমরাও হইনি। এ ধরনের পরিস্থিতিতে জাকের আলী বা রিশাদ হোসেনকে আগে পাঠানো যেত (যেটা ভারত পাঠিয়েছিল অক্ষর প্যাটেলকে)। আর তাকে বলতে হত, ৬ বলে ১২ করে আস, আউট হলেও সমস্যা নেই। পরে দায়িত্ব নেবে সিনিয়ররা। এ ধরনের কিছুর অভাব ছিল আমাদের।’

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]