রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাপে ভাড়ায় পাওয়া যাচ্ছে হেলিকপ্টার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ জুন ২০২৪ | প্রিন্ট

অ্যাপে ভাড়ায় পাওয়া যাচ্ছে হেলিকপ্টার

এবার অ্যাপের মাধ্যমে হেলিকপ্টার ভাড়া করে আকাশপথে যাতায়াতের সুযোগ পাওয়া যাবে দক্ষিণ কোরিয়ায়। দেশটির মোভিয়েশন ভোনায়ের নামের বেসরকারি বিমান সংস্থা প্রথমবারের মতো এই সেবাটি চালু করেছে।

অত্যধিক যানজট ও ভৌগোলিক প্রতিকূলতা এড়িয়ে সময় বাঁচানোর লক্ষ্যেই এই সেবা চালু করা হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি। ভোনায়ের প্ল্যাটফর্মের নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে অনলাইনে বুকিং করা যাত্রীদের এই সেবা প্রদান করা হবে। প্রতি এক ঘণ্টা পরপর এই সেবা চালবে।

কোরিয়া টাইমসের প্রতিবেদন এক প্রতিবেদনে জানা গেছে, প্রাথমিকভাবে সিউলের গ্যাংনাম এলাকা থেকে বিমানবন্দর পর্যন্ত এই হেলিকপ্টার সেবা চালু করা হচ্ছে। যাত্রীদের সড়কপথে এই পথ যেতে লাগে প্রায় দুই ঘণ্টা। সেখানে হেলিকপ্টারে সময় লাগবে মাত্র ২০ মিনিট। প্রতিবার ভ্রমণের জন্য সামগ্রিক খরচ পড়বে ৪ লাখ ৪০ হাজার ওন বা ৩২০ মার্কিন ডলার। ছয় মাস পরীক্ষামূলকভাবে এই সেবা চলবে।

মোভিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শিন মিন বলেছেন, ভোনায়ের এমন একটি যুগকে স্বাগত জানায়, যেখানে এখন পর্যন্ত বড় কোম্পানিগুলোও পৌঁছাতে পারেনি। এরই মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের উন্নত দেশগুলো আরবান এরিয়াল মোবিলিটিতে (ইউএএম) প্রবেশ করেছে। তবে এই সেবা কোরিয়াতে তেমন পরিচিত নয়।

তিনি বলেন, কোরিয়ায় সর্বত্র এই সেবা চালু করার আগে উন্নত বাহক মোতায়েন, চালু হওয়া সেবার প্রচার এবং প্রয়োজনীয় অবকাঠামো আগে প্রস্তুত করতে হবে।

জানা গেছে, মোভিয়েশন গ্রাহকদের কেবল পরিবহনের জন্যই নয় বরং সিউল, ইঞ্চিওনের পাশাপাশি দেশের পশ্চিম উপকূল এবং কোরিয়ান সীমান্তের আশপাশের পর্যটন স্থানগুলোও ঘুরে দেখাবে। এ ছাড়া যাত্রীরা পছন্দসই গন্তব্যে মালামালও পাঠাতে পারবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ১২ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]