শুক্রবার ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নেপালি স্পিনারদের সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ জুন ২০২৪ | প্রিন্ট

নেপালি স্পিনারদের সতর্কবার্তা

সেন্ট ভিনসেন্টে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে গিয়েও ব্যর্থ হয়েছে নেপাল। আফগানিস্তানের পর দ্বিতীয় কোনো টেস্ট খেলুড়ে দেশকে হারানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছে তারা। মাত্র ১ রানে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেছে হিমালয় কন্যারা। তবে হৃদয়ভাঙা এ হারেও একটি বার্তা কিন্তু ক্রিকেটবিশ্বকে দিয়েছে নেপাল। উপযুক্ত কন্ডিশন ও উইকেট পেলে যে কোনো দলকে কাঁপিয়ে দিতে সক্ষম তাদের স্পিনাররা। আজ বাদে কাল একই উইকেটে বাংলাদেশের মুখোমুখি হবে তারা। শান্ত-সাকিবদের জন্য তো এটা কেবল বার্তা নয়, অনেক বড় হুমকিই।

সন্দীপ লামিচানের প্রথম ডেলিভারিটিই ৬.২ ডিগ্রি বাঁক নেয়। সে সঙ্গে গ্রিপও করে। বলটি এতটাই দুর্দান্ত ছিল যে, প্রোটিয়া ওপেনার রিজা হেনড্রিকস বলটি খেলার সাহসই করেননি, কোনোমতে রক্ষণাত্মকভাবে ছেড়ে দেন। এই একটি ডেলিভারিই যেন নেপালের বোলিংয়ের সুরটা বেঁধে দেয়।

এর পর হিমালয় কন্যাদের স্পিন খুব একটা স্বাচ্ছন্দ্যে খেলতে পারেনি প্রোটিয়ারা। কোনো উইকেট না পেলেও লামিচানে ৪ ওভারে ১৮ রান দেন। ধর্ষণের অভিযোগের কারণে যুক্তরাষ্ট্রের ভিসা পাননি তারকা এ লেগি, তাই সেন্ট ভিনসেন্টে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামেন ২৩ বছর বয়সী এ স্পিনার। এত ঝক্কি-ঝামেলা পেরিয়ে আসরের প্রথম ম্যাচে এমন বোলিং একেবারে মন্দ নয়।

তবে উইকেট না পেলেও তাঁর তৈরি করা চাপের ফসল তুলেছেন নেপালের অপর দুই স্পিনার দীপেন্দ্র সিং আইরি ও কুশল ভুরটেল। আইরি ২১ রানে ৩টি ও ভুরটেল ১৯ রানে ৪ উইকেট তুলে নেন। পতন হওয়া ৭ উইকেটের সবক’টিই গেছে দু’জনের ঝুলিতে। লামিচানে ফিরতেই যেন নেপালের স্পিন আক্রমণ প্রাণ ফিরে পেয়েছে। অপর দুই স্পিনারও ভয়ংকর হয়ে উঠেছেন। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আর্নস ভেলের স্পিনসহায়ক কন্ডিশনের পুরোপুরি সদ্ব্যবহার করেছেন তারা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৪ অপরাহ্ণ | রবিবার, ১৬ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]