শুক্রবার ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদ জামাত শেষে চলছে পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ জুন ২০২৪ | প্রিন্ট

ঈদ জামাত শেষে চলছে পশু কোরবানি

ইসলাম ধর্মের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আজহা। মহান আল্লাহ সন্তুষ্টি অর্জনের জন্য সামর্থ্যবান মুসলমানরা পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে পশু কোরবানি দেন। সোমবার রাজধানীসহ সারাদেশে পশু কোরবানি করছেন মুসলমানরা। ঈদের তৃতীয় দিন পর্যন্ত পশু কোরবানি করা যাবে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বাসার গ্যারেজে, মহল্লার রাস্তা, ফাঁকা মাঠ এমনকি প্রধান সড়কে পশু কোরবানি চলছে। পশুর মাংস কাটতে আসা কসাইরাও ব্যস্ত সময় পার করছেন। একটার পর একটা পশুর চামড়া ছাড়িয়ে মাংস প্রস্তুত করছেন তারা।

রাজাবাজার এলাকার বাবুল শেখ বলেন, ঈদের নামাজ শেষে কোরবানির পশু জবাই ও কাটাকাটির কাজে সহযোগিতা করছি। এই সময়টা আমাদের কাছে খুবই আনন্দের। মাংস কাটা শেষ হলে আত্মীয়দের বাসায় পাঠাব ও গরিব-অসহায় মানুষদের মাঝে বিতরণ করব।

ধানমন্ডি এলাকার কবির আহমেদ বলেন, আগে গ্রামের বাড়িতে কোরবানি দেওয়া হতো। গত কয়েক বছর ধরে ঢাকায় কোরবানি দিচ্ছি। সকালে নামাজ পড়ে এসেই পশু কোরবানি করা হয়েছে। এখন চামড়া ছাড়ানোর কাজ করছেন কসাইরা। গোশত কাটা শেষ হলে গরিবদের মাংস বিতরণ করবো, আত্মীয়দের বাসায় পাঠাবো।এদিকে কোরবানির পশুর রক্ত ও বর্জ্য যথাযথভাবে পরিষ্কার এবং নির্ধারিত স্থানে ফেলার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকার দুই সিটি মেয়র। এছাড়া কোরবানির বর্জ্য অপসারণ বা কোরবানির গোশত বিতরণে পরিবেশসম্মত ব্যাগ বা পাত্র ব্যবহারে স্থানীয় ওয়ার্ড প্রতিনিধিদের নির্দেশনা দেওয়া হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৭ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]