শুক্রবার ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্তুগালের কামব্যাকে নায়ক ২১ বছরের কনসিকাও

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ জুন ২০২৪ | প্রিন্ট

পর্তুগালের কামব্যাকে নায়ক ২১ বছরের কনসিকাও

বয়স হয়েছে ৩৯ বছর। খেলেন সৌদি লিগে। আগের মতো দৌড়াতে পারেন না। প্রেসিং ফুটবলের সঙ্গে বেমানান এই ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। তবু কেন পর্তুগালের ইউরো দলে তিনি?

এই প্রশ্নের ব্যাখ্যায় দলটির কোচ রর্বাতো মার্টিনেজ সামনে আনেন রোনালদোর গোলের পরিসংখ্যান। এখনও গোলবারের সামনে রোনালদো খুনে স্বভাবের। তার থেকে কেবল ওই গোলই চান কোচ।

ওই রোনালদোই চেক প্রজাতন্ত্রের বিপক্ষে একাধিক সুযোগ মিস করেছেন। প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও যখন গোল মিসের সংখ্যা লম্বা হচ্ছে তখনই লিড নেয় চেকরা। ম্যাচের ৬২ মিনিটে লুকাস প্রভোদ গোল করে পর্তুগালকে ব্যাক ফুটে ফেলে দেন। অঘটন ঘটানোর বার্তা দেন।

কিন্তু পরেই সমতায় ফেরে পর্তুগাল। ৬৯ মিনিটে আত্মঘাতী গোল করে দলটি। যদিও নুনো মেন্ডিসের হেড থেকে গোল হওয়ার ভালো সম্ভাবনা ছিল। ওই কামব্যাক শেষ পর্যন্ত জয়ে রূপান্তরিত করতে পেরেছে পর্তুগিজরা।ম্যাচের শেষ সময়ে অর্থাৎ ৯২ মিনিটে গোল করেন পোর্তোয় খেলা ২১ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড ফ্রান্সিসকো কনসিকাও। দলকে জেতানোর সঙ্গে রোনালদোর গোল মিসের শাপমোচন করেন তিনি। যে কারণে তরুণ কনসিকাওকে আলিঙ্গনে বেধে কুর্নিশ করেন সিআরসেভেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]