শুক্রবার ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়ালালামপুরে ১০ বাংলাদেশি আটক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ জুন ২০২৪ | প্রিন্ট

কুয়ালালামপুরে ১০ বাংলাদেশি আটক

আরো ১৬ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের মধ্যে ১০ জন বাংলাদেশি রয়েছেন।

শুক্রবার মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ রাজধানীর তামান মেলাটির একটি শপিং মলের ফুড কোর্টে অভিযান চালিয়ে ১৬ জন অবৈধ অভিবাসী এবং দুই স্থানীয় নাগরিককে আটক করে।

আটককৃতদের মধ্যে ১০ জন বাংলাদেশি, ১ ইন্দোনেশিয়া, ১ ভারত , ১ পাকিস্তানি, তিনজন ইন্দোনেশিয়ান মহিলা রয়েছে। আটককৃতদের বয়স ২২ থেকে ৪৫ এর মধ্যে। এছাড়া দুইজন নিয়োগকর্তাকে আটক করা হয়েছে।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক ওয়ান মোহাম্মদ সাউপি ওয়ান ইউসুফ বলেন, অভিযানের সময় ২৩ জন বিদেশি ও সাতজন স্থানীয়দের কাগজপত্র পরীক্ষা করে দেখা গেছে, ফুড কোর্টের প্রায় সব স্টলে অবৈধ অভিবাসীদের নিয়োগ করা হয়েছে।

অভিযানের পর তিনি সাংবাদিকদের বলেন, ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩-এর অধীনে ডকুমেন্টেশন ও তদন্তের জন্য আটককৃতদের কুয়ালালামপুর ইমিগ্রেশন কমপ্লেক্সে রাখা হয়েছে।

ওয়ান মোহাম্মদ সাউপি প্রতিষ্ঠানের মালিক ও নিয়োগকর্তাদের সতর্ক করেছেন। যারা অবৈধ অভিবাসীদের আশ্রয় দিচ্ছে বা বৈধ নথি ছাড়া তাদের নিয়োগ বা থাকার অনুমতি দিচ্ছে এমন কারো সঙ্গে ইমিগ্রেশন বিভাগ আপস করবে না বলে জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১০ পূর্বাহ্ণ | শনিবার, ২২ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]