শুক্রবার ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

যত ওভারে জিতলে সেমিতে যাবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | প্রিন্ট

যত ওভারে জিতলে সেমিতে যাবে বাংলাদেশ

টি-২০ বিশ্বকাপের সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে আজ আফগানিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সেমিতে ওঠার লড়াইয়ে বল হাতে আফগানদের অল্পেই বেঁধে ফেলেছে টাইগাররা। এখন ব্যাট হাতে ভালো কিছুর অপেক্ষা।

সেন্ট ভিনসেন্টের আর্নস ভ্যালেতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১১৫ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। এই রান ১২.১ ওভারে তাড়া করতে পারলে সেমিতে যাবে বাংলাদেশ। অবশ্য ১২.৫ ওভারে জিতলেও হবে, সেক্ষেত্রে ১১৯ রান করতে হবে টাইগারদের।

এদিকে ইনিংস শেষ হতেই স্টেডিয়ামে অঝোর ধারায় নেমেছে বৃষ্টি। যা বাংলাদেশের জন্য সম্ভাব্য সবচেয়ে খারাপ সংবাদ। যত দ্রুত সম্ভব বৃষ্টি না থামলে ডি/এল মেথডে রান তাড়া করতে হবে বাংলাদেশকে। তখন জয়ের সম্ভাবনা কমে যাবে।

আজ মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। আফগানদের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৫৯ রান।

প্রথম ১০ ওভারে কোনো উইকেট হারায়নি আফগানিস্তান। তবে ১১তম ওভারেই সাফল্যের দেখা পায় টাইগাররা। রিশাদ হোসেনের ঘূর্ণিতে পরাস্ত হয়ে আউট হন ১৮ রান করা ইব্রাহিম। আজমতউল্লাহ ওমরজাইকে ১০ রানে ফেরান মুস্তাফিজ।

একপ্রান্ত আগলে রেখে খেলা গুরবাজ ক্রমেই বিপদজনক হয়ে উঠছিলেন। নিজের শেষ ওভারে আক্রমণে এসে তাকে ফেরান রিশাদ। গুরবাজ ৪৩ রান করেন। একই ওভারে ৪ রান করা গুলবাদিন নাইবকে ফেরান এ লেগস্পিনার।

শেষদিকে রশিদের ১৯ রানের অপরাজিত ক্যামিওতে লড়াকু সংগ্রহ পায় আফগানরা। বাংলাদেশের হয়ে রিশাদ তিনটি এবং মুস্তাফিজুর ও তাসকিন একটি করে উইকেট শিকার করেন। সমীকরণ অনুযায়ী ১২.১ ওভারের মাঝে এই রান তাড়া করলে সেমিতে যাবে বাংলাদেশ।

Facebook Comments Box
advertisement

Posted ২:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]