শুক্রবার ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সভাপতি বিপ্লব মল্লিক সাধারণ সম্পাদক অঞ্জন দাস:

জাপানে বসবাসরত সনাতনীদের সর্বজনীন পূজা কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ জুলাই ২০২৪ | প্রিন্ট

জাপানে বসবাসরত সনাতনীদের সর্বজনীন পূজা কমিটি গঠন

বিপ্লব মল্লিক কে সভাপতি এবং অঞ্জন দাস কে সাধারন সম্পাদক নির্বাচর বরে ৫১ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করেছে জাপানে বসবাসরত সনাতন ধর্মাবলীদের বৃহৎ সংগঠন সর্বজনীন পূজা কমিটি, জাপান। গত ২৮ এপ্রিল ২০০৪ ইং সম্মিলিত অনলাইন ও অফলাইন সংযুক্তির সমন্বয়ে টোকিওস্থ বিভিও হলের আকাবানে কালচারাল সেন্টারে এক সাধারণ সভায় উপস্থিত সকলের মতামদের ভিত্তিতে এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

উল্লেথ্য যে জাপানে বসবাসরত সনাতন ধর্মাবলীদের বৃহৎ সংগঠন সর্বজনীন পূজা কমিটি, জাপান যা বিগত ৩০ বছর যাবত জাপানে সনাতন ধর্ম ও সাংস্কৃতি পালনের বাহক হিসেবে খুব সুচারুভাবে ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছে গৌরবের সাথে। বাংলাদেশী সনাতনী ভিন্ন ভাষাভাষী সনাতনী জাপান ও বহিবিশ্বের অবস্থানরত সনাতন ধর্মে আকৃষ্ট সকাল সনাতনীদের এটি একটি সর্ব বৃহৎ সংগঠন যা নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় সুনামের সাথে জাপানে পরিচালিত হয়ে আসছে যুগের পর যুগ। এরই ধারাবাহিকতায় গত ২৮ এপ্রিল ২০০৪ ইং সম্মিলিত অনলাইন ও অফলাইন সংযুক্তির সমন্বয়ে টোকিওস্থ বিভিও হলের আকাবানে কালচারাল সেন্টারে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উপদেষ্টা পরিষদের সার্বিক তত্ত্বাবধানে ও সকল মতামতের ভিত্তিতে সভাপতি হিসেবে বিপ্লব মল্লিক ও সাধারণ সম্পাদক হিসেবে অঞ্জন দাস নির্বাচিত হয়। একই সাথে সকলের সমর্থনে উপদেষ্টা পরিষদের পুনর্গঠনও সম্পন্ন হয়।

সভায় সকলের মতামতের ভিত্তিতে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ সার্বজনীন পূজা কমিটি জাপান গঠিত হয় যা আগামী দুই বছরের জন্য সর্বজনীন পূজা কমিটি জাপান সকল প্রকার সনাতন ধর্মীয় কর্মকাণ্ডের আয়োজন ,অনুশীলন, উদযাপন করানহ সকল প্রকার সামাজিক ও সেবা মূলক কাজের দায়িত্ব পালনের সাথে সাথে আগামী ৩০ বছরের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।

৫১ সদস্য বিশিষ্ঠ কমিটির অন্যান্নরা হলেন সহ-সভাপতি ডক্টর নন্দ দাস, মিস্টার কিশোর পাল , ডক্টর শারমিলি বৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক মিস্টার নিরুপম দাস, মিস্টার সুজন সাহা, মিস্টার ননাসুত সেন, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার দেব, সহকারী সাংগঠনিক সম্পাদক, বিদ্যুৎ বড়াই , নারায়ণ বণিক, মানিক মন্ডল, অর্থ সম্পাদক প্রদিপ কুমার রায় সহকারি অর্থ সম্পাদক রাজিব রক্তি, তপন দাস, প্রীতম কুমার দাস, প্রকাশনা সম্পাদক সজীব দাস, সহকারি প্রকাশনা সম্পাদক ভোলানাথ দাস, কৃষ্ণ গোপাল নাথ ,সুমেল চন্দ্র, সমাজ কল্যাণ সম্পাদক শিপন দাস সহকারি সমাজ কল্যাণ সম্পাদক এসিস বৌনিক খমা দেব, তুষার কান্তি রায় সংস্কৃিকত সম্পাদক ববিতা পোদ্দার, সহকারী সাংস্কৃতিক সম্পাদক শান্তা দাস, অনুপম দেব ,মিঠুন চন্দ্র দাস, স্টেজ সেক্রেটারি সুমান্তা মজুমদার, সরকারি স্টেজ সেক্রেটারি দেভ বিশ্বাস, বিপুল কুমার সাহা, সৌরভ রায় চৌধুরী, প্রচার সম্পাদক সনেট দাস, সরকারি প্রচার সম্পাদক সুভাষ দাস, মাইকেল দাস, রাজীব পাল, সদস্য নির্বাচিত হলেন স্বরবানু দাস, উৎপল দত্ত, আশীষ রঞ্জন রায়,অনিন্দিয়া রায় ও গৌরাঙ্গ রায়।

এছাড়া উপদেষ্টা পরিষদে রয়েছেন মিস্টার সুখেন, মিস্টার সুনীল রায়, মিস্টার বিমান কুমার পোদ্মার ,মিস্টার শিভাজী দত্ত ,ডক্টর বিজন কুমার মিত্র।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ জুলাই ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]