শুক্রবার ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাইডেনকে সরে যাওয়ার চাপ সমর্থকদের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ জুলাই ২০২৪ | প্রিন্ট

বাইডেনকে সরে যাওয়ার চাপ সমর্থকদের

আসন্ন মার্কিন নির্বাচন সামনে রেখে নিজ দলের সমর্থকদের দ্বারা প্রার্থিতা প্রত্যাহারের চাপে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। দলের অসংখ্য কর্মকর্তা, আইন প্রণেতা ও কৌশলবিদ ক্রমবর্ধমানভাবে তাঁকে পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। তিনি প্রতিদ্বন্দ্বিতা করলে ডেমোক্র্যাটদের বিজয় অনিশ্চয়তার মধ্যে পড়তে পারে– এমন উদ্বেগ থেকেই এ আহ্বান জানান তারা। বিষয়টি নিয়ে চলতি সপ্তাহে ৫০ জনের বেশি ডেমোক্র্যাটের সঙ্গে বৈঠক করেছেন তিনি।

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে বিতর্কে বাজে পারফরম্যান্সের পর বাইডেন টেলিভিশনে যে সাক্ষাৎকার দিয়েছেন, তাতে দলীয় নেতাকর্মীর মন গলেনি বলেই মনে হচ্ছে। গত শুক্রবার রাতের ওই সাক্ষাৎকার তাঁর বিতর্কের বিব্রতকর পারফরম্যান্স আড়াল করতে পারেনি। বরং তাঁকে ঘিরে সমর্থক, ডেমোক্র্যাট নেতা ও অর্থদাতাদের উদ্বেগ বেড়েই চলেছে।

তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে প্রেসিডেন্ট প্রার্থিতা প্রত্যাহারের আহ্বান জানিয়ে দলের একাধিক নেতা বলেন, প্রেসিডেন্ট হোয়াইট হাউসে তাঁর ক্ষমতাকে হুমকির মুখে ফেলছেন এবং অন্য প্রার্থীদের হুমকির মধ্যে রয়েছেন। বিষয়টি যুক্তরাষ্ট্রের কোনো প্রেসিডেন্টের জন্য  এমন একটি সাংঘর্ষিক অবস্থা তৈরি করেছে, যেখানে তিনি জোর দিয়ে পুনর্নির্বাচনের ঘোষণা দিয়েছেন।

ক্যালিফোর্নিয়ার ডেমোক্র্যাট প্রতিনিধি স্কট পিটার্স এক সাক্ষাৎকারে বলেছেন, এবারের নির্বাচনী দৌড়ে জয়ী হওয়ার বিষয়ে আমার আত্মবিশ্বাস কম এবং কম। যদি আমরা বুঝতেই পারছি যে, আমরা হারতে যাচ্ছি, তাহলে অন্য কাউকে প্রার্থী না করাটা বোকামি হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ জুলাই ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(295 বার পঠিত)
(221 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]