• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    যেভাবে বাছাই করা হয় চিয়ারলিডার (ভিডিও)

    অগ্রবাণী ডেস্ক: | ০৫ মে ২০১৭ | ১২:৩৬ পূর্বাহ্ণ

    যেভাবে বাছাই করা হয় চিয়ারলিডার (ভিডিও)

    আইপিএল’র সুবাদে উপমহাদেশের মানুষের কাছে চিয়ারলিডার শব্দটি এখন পরিচিত। পশ্চিমাবিশ্বে অনেক খেলারই অবিচ্ছেদ্য অংশ এখন চিয়ারলিডার। টি-টোয়েন্টি ক্রিকেটের মাধ্যমে উপমহাদেশে পা পড়েছে চিয়ারলিডারদের। নানা বিতর্ক থাকলেও চিয়ারলিডাররা এখন যেন খেলার অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে।


    আসলে করব, লড়ব, জিতব, না কেবল এতেই দল চ্যাম্পিয়ন হয়ে উঠবে না। এর জন্য প্রয়োজন বিশাল সমর্থন ও উচ্ছ্বাস। দল হারুক কিংবা জিতুক সমর্থকের সমর্থন থাকে ২৪ ঘণ্টাই। খেলার সময় যারা চিয়ার করলে, ‘দল চাঙ্গা’ হয়, তাঁরাই হলেন চিয়ারলিডার। আধুনিক ক্রিকেট থেকে ফুটবল, খেলার দুনিয়ায় বাণিজ্যিকতা যত বেশি ঢুকেছে চিয়ারলিডারদের দর ততই বেড়েছে।


    সর্বপ্রথম চিয়ারলিডারের সঙ্গে বিশ্ববাসীর পরিচয় হয় ১৮৯৮ সালের ২ নভেম্বর। ইউনিভার্সিটি অফ মিনেসোতা ছয়জন পুরুষ শিক্ষার্থীদের নিয়ে একটি চিয়ারলিডিং এর আয়োজন করে।

    শতবর্ষ পার হয়ে গেলেও এখনও সেই ধারা অব্যাহত হয়েছে। খেলার সময় দলকে সমর্থকদের সাথে চিয়ারলিডার নেচে সমর্থন করেন। তবে ইচ্ছা করলেই চিয়ারলিডার হওয়া যায় না। এরই জন্য রীতিমত পরীক্ষায় বসতে হয় তাঁদেরও। পাস করলে চাকরি, ফেল হলেই, `আপনি আসতে পারেন`।

    এমনটাই ঘটে মার্কিন যুক্তরাষ্ট্রে। পরীক্ষা দিয়েই বেছে নেওয়া হয় চিয়ারলিডারদের। পরীক্ষায় থাকে `বুদ্ধিমত্তার টেস্ট`। শুধু রূপে মাত করলেই চলবে না, হতে হবে স্মার্ট এবং ইনটেলিজেন্ট। একের পর এক ধাপ পেরিয়েই বাছাই হন একজন আদর্শ চিয়ারলিডার। এখানেই শেষ নয়। জানতে হবে নাচও। দীর্ঘসময় টানা নাচার সক্ষমতা থাকতে হবে। আর বিকিনি? সেটা তো অবশ্যই। কারণ এ পরীক্ষার বেশিরভাগ ধাপগুলোতেই অংশ নিতে হবে বিকিনি পরে। বিভিন্ন ধরণের বিকিনি পরে বিচারকদের ঘুরিয়ে ঘুরিয়ে দেখাতে হবে নানা ভঙ্গিমায়। এই সবগুলো ধাপ সাফল্যের সঙ্গে উৎরাতে পারলেই তবে নাম উঠবে চিয়ারলিডারদের খাতায়।

    আমেরিকার ফুটবল টিম, ‘লস অ্যাঞ্জেলেস র‍্যামস’ এভাবেই চিয়ারলিডারদের চুক্তিবদ্ধ করেছিল। কঠিন সব পরীক্ষার মাধ্যমে ৪০০ জনের মধ্যে ৬৬ জনকে বাছাই করে তাঁরা। [LS]
    ভিডিও:

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344