• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    লাল টুকটুকে আপেল খেলে হয় ক্যান্সার!

    ডেস্ক | ০৭ নভেম্বর ২০১৮ | ১১:০৩ পূর্বাহ্ণ

    লাল টুকটুকে আপেল খেলে হয় ক্যান্সার!

    webnewsdesign.com

    লাল টুকটুকে রঙে সবার আকর্ষণ। আর এ রঙের আপেল দেখলেই লোভে খেতে ইচ্ছে করে।

    এই লোভনীয় রঙের আপেলের মধ্যে মাখানো হয় ক্ষতিকর রাসায়নিক মোম, যা শরীরের জন্য মারাত্মক ক্ষতিকর। কিন্তু তারপরও আমরা রাসায়নিক মিশ্রিত আপেল খেয়ে থাকি।


    গবেষকদের মতে, দীর্ঘদিন এ ধরনের রাসায়নিক শরীরে প্রবেশ করলে অন্ত্রে ক্ষতিকর প্রভাব ফেলে। এমনকি কোলন ক্যান্সারও হতে পারে।

    মেডিসিন বিশেষজ্ঞরা জানিয়েছেন, আপেলের গায়ে প্রাকৃতিকভাবে মোমজাতীয় এক রকম পদার্থ সৃষ্টি হয়, কিন্তু তা বেশিদিন স্থায়ী হয় না। স্থায়িত্বের জন্য কৃত্রিম মোম মাখানো হয়। যাতে আর্দ্রতা না ঢুকতে পারে এবং বেশিদিন টুকটুকে লাল ও তাজা দেখায়।

    গ্যাস্ট্রো এন্টেরোলজিস্ট ডা. বিপিএন কৌশিক বলেন, মোম বা প্যারাফিন পালিশ করা ফল যেমন- আপেল, পেয়ারা খেলে পাতলা পায়খানা, বমি ও পেটে ব্যথা হয়। অন্ত্রে আস্তরণ জমে যায়। খাদ্য খেলে ক্ষুদ্রান্ত্রের মধ্যে শোষিত না হয়ে হজমের বড়সড় গোলমাল হয়। এমনকি ঝুঁকি থাকে কোলন ক্যান্সারেরও।

    ডা. অরিন্দম বিশ্বাস জানান, সাধারণত সেল্যাক, কারনৌবা, পেট্রোলিয়াম জেলি ব্যবহৃত হয়। এগুলো শরীরে প্রবেশ করলে মূলত হজমের সিস্টেমটাই নষ্ট হয়ে যায়।

    পেট খারাপ, ডায়েরিয়া হয়। বৃহদান্ত্র, ক্ষুদ্রান্ত্রের ওপর যে আস্তরণ থাকে, তাতে মারাত্মক প্রভাব ফেলে। দীর্ঘদিন শরীরে ঢুকলে কোলন ক্যান্সার হওয়ারও আশঙ্কা থাকে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344