• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্যাম্পাসে ঢুকেই হামলার শিকার ডাকসুর নব-নির্বাচিত ভিপি

    ডেস্ক | ১২ মার্চ ২০১৯ | ৪:১৪ অপরাহ্ণ

    ক্যাম্পাসে ঢুকেই হামলার শিকার ডাকসুর নব-নির্বাচিত ভিপি

    webnewsdesign.com

    ক্যাম্পাসে ঢুকেই হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে নির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। মঙ্গলবার দুপুরে প্রথম ক্যাম্পাসে ঢুকেই হামলার শিকার হলেন কোটা সংস্কার আন্দোলনের এ নেতা। ছাত্রলীগ নেতাকর্মীরা তার ওপর হামলা করেছে বলে অভিযোগ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের।

    হামলায় নুর অক্ষত থাকলেও তাকে বাঁচাতে গিয়ে মাথা ফেটেছে এক ছাত্রদল নেতার। পরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন ‍নুরসহ পুনঃতফসিল দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীরা। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ডাকসুর নবনির্বাচিত ভিপি বলেন, আমরা ভিপি ও সমাজসেবা পদ ছাড়া পুনর্নির্বাচন দাবি করছি।


    ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি ও সমাজসেবা সম্পাদক ছাড়া অন্য সব পদে ছাত্রলীগের প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। ডাকসুর সর্বোচ্চ পদে চমক দেখিয়েছেন নুরুল হক নুর। চাকরিতে কোটাব্যবস্থার সংস্কারের দাবিতে গড়ে ওঠা আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে নির্বাচন করা এ নেতা জয়ী হয়েছেন বিপুল ভোটে।

    ডাকসু নির্বাচনে নুরের প্রাপ্ত ভোট ছিল ১১ হাজার ৬২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হেভিওয়েট প্রার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১৯৩৩ ভোট বেশি পেয়ে জয়ী হন নুর।

    আগের দিন সোমবার ডাকসু নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদ করতে গিয়ে রোকেয়া হলে ছাত্রলীগের হামলার শিকার হন নুরুল হক নুর। সেখান থেকে তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। হাসপাতাল বিছানায় শুয়েই ভিপি পদে জয়ের সংবাদ পান নুর।

    হাসপাতাল থেকে আজ বেলা ২টার দিকে ক্যাম্পাসে প্রবেশ করেন ডাকসুর নবনির্বাচিত এই ভিপি। টিএসসিতে যাওয়ামাত্রই তার ওপর হামলা চালান ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হন ডাকসু নির্বাচনে ছাত্রদলের সমাজসেবা সম্পাদক পদে নির্বাচন করা তৌহিদুর রহমান। লাঠিসোটার হামলায় তৌহিদের মাথা ফেটে যায়।

    টিএসসিতে সকাল থেকেই অবস্থান করছিলেন ডাকসু ভোট বর্জন করে পুনঃতফসিল দাবিতে আন্দোলনকারীরা। আন্দোলনে একাত্মতা প্রকাশ করতে গিয়েছিলেন ডাকসু নির্বাচনে নবনির্বাচিত ভিপি নুর।

    নুর ব্রিফ করার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় একদল যুবক লাঠিসোটা নিয়ে টিএসসিতে ঢুকে নুরের দিকে তেড়ে যান। নুরকে বাঁচাতে এগিয়ে আসেন ছাত্রদল, বামজোটসহ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা।

    এ সময় হামলাকারীদের লাঠির আঘাতে আহত হন ছাত্রদল নেতা তৌহিদুর রহমান।

    পরে আন্দোলনকারীরা মিছিল নিয়ে ভিসি কার্যালয়ের দিকে যান। মিছিলে প্রহসনের ডাকসু নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানান তারা।

    মিছিলে অংশ নেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর, বামজোটের নেতা লিটন নন্দী প্রমুখ। ছাত্রদল নেতারাও মিছিলে রয়েছেন।

    মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন নুর। তিনি বলেন, ভিপি ও সমাজসেবা পদ ছাড়া ডাকসুর সব পদে পুনর্নির্বাচন দাবি করছি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344