• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    আগ্রহ হারানোর শীর্ষে সিঙ্গার বাংলাদেশ

    | ৩০ মার্চ ২০১৯ | ১১:৩১ অপরাহ্ণ

    আগ্রহ হারানোর শীর্ষে সিঙ্গার বাংলাদেশ

    গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। কোম্পানিটির শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায়া সপ্তাহজুড়েই এর দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।


    এদিকে দাম কমলেও সপ্তাহজুড়ে কোম্পানিটির উল্লেখযোগ্য সংখ্যক শেয়ার লেনদেন হয়েছে। সপ্তাহের চার কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৪ কোটি ৩২ লাখ টাকার। প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১৮ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার।


    এ সময় প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ২৭ দশমিক ১৮ শতাংশ (শেয়ার প্রতি দাম কমেছে ৭৬ টাকা ৮০ পয়সা)। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম কমে হয়েছে ১৯২ টাকা ১০ পয়সা। যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২৬৮ টাকা ৯০ পয়সা।

    ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫৭ দশমিক রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ২০ দশমিক ২৫ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৫ দশমিক ৪৫ শতাংশ এবং বিদেশিদের কাছে ৭ দশমিক ৩০ শতাংশ শেয়ার।

    সিঙ্গার বাংলাদেশের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল মেরিকো বাংলাদেশ। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ৬০ শতাংশ। এর পরেই রয়েছে পপুলার লাইফ ইনস্যুরেন্স। বিগত সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১১ দশমিক ৩৬ শতাংশ।

    এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা রূপালী লাইফ ইনস্যুরেন্সের ১১ দশমিক শূন্য ৩ শতাংশ, ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্স ফান্ডের ৯ দশমিক ২১ শতাংশ, ট্রাস্ট ব্যাংকের ৮ দশমিক ৮৬ শতাংশ, গ্লোবাল হেভি কেমিক্যালের ৮ দশমিক ৬৭ শতাংশ, লাফার্জ-হোলসিমের ৮ দশমিক ৩৫ শতাংশ, রেকিট বেনকিজারের ৮ দশমিক ২৬ শতাংশ এবং রেনউইক যজ্ঞেশ্বরের ৮ দশমিক ২৪ শতাংশ দাম কমেছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344