• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ, শেখ হাসিনা মাদার অব হিউম্যানিটি

    ডেস্ক | ১৬ সেপ্টেম্বর ২০১৯ | ১০:৩৭ পূর্বাহ্ণ

    ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদ, শেখ হাসিনা মাদার অব হিউম্যানিটি

    প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করেছে নেদারল্যান্ডসের নামকরা ডিপ্লোম্যাট ম্যাগাজিন। সাময়িকীটি তাদের প্রচ্ছদ প্রতিবেদনের শিরোনাম করেছে ‘শেখ হাসিনা : মাদার অব হিউম্যানিটি’।


    প্রচ্ছদজুড়ে শেখ হাসিনার ছবি ব্যবহার করে চলতি সংখ্যার মোড়ক উন্মোচন করেছে সাময়িকীটি। এ উপলক্ষে গত শুক্রবার নেদারল্যান্ডসের হেগে একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে কূটনৈতিক কোরের সদস্য, আন্তর্জাতিক গণমাধ্যমের কর্মী, গবেষণা সংস্থার প্রতিনিধি ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগ গতকাল রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
    সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ইরান, দক্ষিণ কোরিয়া, উজবেকিস্তান, ফিলিস্তিন, ইয়েমেন, মরক্কো, তিউনিসিয়া, অ্যাঙ্গোলা, সুইডেন, ফিনল্যান্ড, লুক্সেমবার্গ, ইউক্রেন, বসনিয়া-হার্জেগোভিনা, ভ্যাটিকান, কসোভো, ব্রাজিল, কিউবা, পেরু, চিলি, ভেনিজুয়েলা ও ইকুয়েডরের রাষ্ট্রদূত; রাশিয়া, জর্জিয়া, আর্জেন্টিনা ও আজারবাইজানের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত এবং যুক্তরাষ্ট্র, কেনিয়া, পোল্যান্ড ও পানামা দূতাবাসের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


    ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রকাশক মেইলিন ডি লারা এবং নেদারল্যান্ডসে বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল উপস্থিত রাষ্ট্রদূতদের সঙ্গে নিয়ে পত্রিকাটির মোড়ক উন্মোচন করেন।

    রাষ্ট্রদূত বেলাল প্রচ্ছদ হিসেবে মানবতার কল্যাণে নিবেদিতপ্রাণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর ‘মাদার অব হিউম্যানিটি’সংক্রান্ত খবরকে বেছে নেওয়ার জন্য ডিপ্লোম্যাট ম্যাগাজিনকে ধন্যবাদ জানান। মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের আশ্রয় দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কিভাবে লাখ লাখ নির্যাতিত মানুষের জীবন রক্ষা করেছেন এবং বিশ্ববাসীর কাছে কিভাবে ‘মাদার অব হিউম্যানিটি’ হিসেবে পরিচিতি লাভ করেছেন সে বিষয়ে রাষ্ট্রদূত অনুষ্ঠানে ব্যাখ্যা করেন।

    পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশ সরকার নিজেদের অর্থনীতি, পরিবেশ ও নিরাপত্তার ঝুঁকিকে উপেক্ষা করে শুধু মানবিক কারণে যেভাবে নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে খাদ্য, বাসস্থান, স্বাস্থ্যসেবা, পানি ও পয়োনিষ্কাশন ইত্যাদি সুবিধা দিচ্ছে তাও বর্ণনা করেন রাষ্ট্রদূত বেলাল। তিনি জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের নিরাপত্তা, মর্যাদা ও মৌলিক প্রয়োজনগুলো নিশ্চিত করে দ্রুত তাদের নিজ বাসভূমিতে ফিরে যেতে সহায়তা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344