• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    দীর্ঘ আড়াই বছরেও হলো না ছাত্রীদের শ্লীলতাহানির বিচার

    দিনাজপুর প্রতিনিধিঃ | ২১ অক্টোবর ২০১৯ | ৭:০৯ অপরাহ্ণ

    দীর্ঘ আড়াই বছরেও হলো না ছাত্রীদের শ্লীলতাহানির বিচার

    webnewsdesign.com

    দীর্ঘ আড়াই বছর কেটে গেলেও বিচার মেলেনি ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত হাবিপ্রবির ১৩ শিক্ষকের।

    ২০১৭ সালের ১১জুন বিএসসি ইন এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেস ডিগ্রীর সকল শিক্ষার্থীর পক্ষে জান্নাতুল রাহী রেজিস্ট্ররার বরাবর লিখিত বক্তব্যে বলেন, হাবিপ্রবিতে ২০১৩ সালে এগ্রিবিজনেস ডিগ্রী খোলার পর সরকারি এবং বেসরকারি ভালো চাকরি না থাকায় ডিগ্রী পরিবর্তনে সাবেক উপাচার্য প্রফেসর ড. রুহুল আমিনের কাছে গেলেও তিনি কোন ব্যবস্থা করেননি। এমতাবস্থায় শিক্ষার্থীরা ডিগ্রী পরিবর্তনে বর্তমান প্রশাসনকে স্মারকলিপি দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করে।


    দীর্ঘ ২০ দিন আন্দোলনের পর বর্তমান প্রশাসন ডিগ্রী পরিবর্তনের আশ্বাস দিলে শিক্ষার্থীরা সাবেক উপাচার্য রুহুল আমিনের সাথে দেখা করতে গেলে তার কক্ষের সামনে শ্লীলতাহানির ঘটনা ঘটে। সেখানে পূর্ব থেকে থাকা ১৩ জন শিক্ষক ড. মো. আনিস খান, ড. বলরাম রায়, এটি এম শফিকুল ইসলাম, ড. মঈনুল রহমান, সাদেকুর রহমান, মো. রাশেদ, মো. পলাশ উদ্দিন, হাফিজ আল-আমিন পলাশ, মো. ফেরদৌস মেহেবুব, আতিকুর রহমান, মামুনুর রশিদ, মো. মাসুদ ইবনে আফজাল ও আব্দুর রশিদ পলাশের বিরুদ্ধে ছাত্রীদের গায়ে হাত ও শ্লীলতাহানির অভিযোগ করা হয়।

    এদিকে অভিযুক্ত শিক্ষকদের সাথে যোগাযোগ করলে একাধিক শিক্ষক বলেন, বিষয়টা খুবই দুঃখজনক হলেও আমাদের মত শিক্ষকদের এমন অপবাদ বয়ে বেড়াতে হচ্ছে দীর্ঘ আড়াই বছর ধরে। ঐদিন আমরা সাবেক উপাচার্যের রুমে সাংগঠনিক আলোচনা ও ড. মো. আনিস খান হজ্ব থেকে ফিরে আসলে তাকে ফুলেল শুভেচ্ছা জানাতে যাই। এমন সময় হঠাৎ কিছু শিক্ষার্থী অতর্কিতভাবে রুমে প্রবেশ করে এবং সাবেক উপাচার্যকে অকথ্য ভাষায় গালাগালি দিয়ে বের হয়ে আসে। আমরাও চাই প্রকৃত দোষীদের বিচার হোক।

    এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে যোগাযোগ করলে ২০১৭ সালে শিক্ষকদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া নিশ্চিত করে তারা বলেন, এই ব্যাপারে তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিচার হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344