• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নয়, নিজের পিঠ বাঁচাতে সেদিন পদত্যাগ করেছিলাম : হুমায়ুন কবির

    শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি | ১৮ নভেম্বর ২০১৯ | ৭:২৭ অপরাহ্ণ

    শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নয়, নিজের পিঠ বাঁচাতে সেদিন পদত্যাগ করেছিলাম : হুমায়ুন কবির

    বশেমুরবিপ্রবির ভিসি বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সহকারী প্রক্টর থেকে পদত্যাগ করে রাতারাতি সামসুজ্জোহা বনে যাওয়া সেই সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক মো. হুমায়ন কবির এর আসল চেহারা বের হয়ে এসেছে একটি অডিও প্রকাশের মাধ্যমে। অডিওতে শোনা যায় শিক্ষক হুমায়ুন কবির শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নয়, তার নিজের পিঠ বাঁচাতে বর্তমান ভিসি অধ্যাপক শাজাহান এর দলে যোগ দিয়েছিলেন।


    এছাড়াও সম্প্রতি ঐ শিক্ষকের বিরুদ্ধে কৃষি বিভাগের তৃতীয় বর্ষের এক নেপালি ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন সুমি সিং। ফাস হওয়া অডিওতে হুমাউন কবির উক্ত অভিযোগ স্বীকার করেছেন।


    এর আগে গত মঙ্গলবার (১৩ নভেম্বর) ওই ছাত্রী তার সাথে শিক্ষক হুমায়ুন কবীরের যৌন নিপিড়ন বিষয়ে রেজিস্ট্রার বরাবর একটি লিখিত অভিযোগ পেশ করেন।

    অভিযোগে ওই শিক্ষার্থী জানান, সমাজ বিজ্ঞান অনুষদের প্রভাষক হুমায়ুন কবির স্যার তাদের কৃষি বিজ্ঞান অনুষদের ক্লাস নিতেন। ক্লাস শেষে তাকে প্রায়ই ব্যক্তিগতভাবে দেখা করতে বলতেন। তিনিও ছাত্রীর সাথে দেখা করতেন। দেখা করার পরে তিনি তার সাথে ফ্রি-ভাবে কথা বলতে ও বন্ধুসুলভ আলোচনা করার জন্য অনুরোধ করতেন এবং হুমায়ুন কবির স্যার তাকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান ও তা গ্রহণ করার জন্য অনুরোধ করেন। তিনি তার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করেন। তারপর থেকে ওই শিক্ষক ছাত্রীর সাথে যৌনতাপূর্ণ ম্যাসেজ করতে থাকেন এবং ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে তাকে বিয়ে করার প্রস্তাব দেন এবং খুব খারাপ ম্যাসেজিং করতে থাকেন। শিক্ষক তাকে ঘুরতে নিয়ে যাওয়ার জন্য প্রস্তাব দিতে থাকেন। মেয়েটি এসব কথা অন্য শিক্ষকদের কাছে বলে দেওয়ার কথা বললে তাকে নানাভাবে হুমকি দেওয়া হয়।

    শিক্ষার্থী বলেন, তিনি আমাকে বিশ্ববিদ্যালয় থেকে কোনো প্রকার সার্টিফিকেট নিয়ে বাংলাদেশ থেকে যেতে দেবে না বলেও হুমকি দিয়েছেন। এসব কারণে আমি নিরাপত্তাহীনতা ও দুশ্চিন্তায় ভুগছি। এসব কারণে পড়ালেখায় বিঘ্ন ঘটছে।

    অডিওতে অভিযুক্ত শিক্ষক হুমায়ন কে তার বিরুদ্ধে আনিত যৌন নিপীড়নের অভিযোগ অভিযোগকারী সুমি সিং এর নিকট স্বীকার করতে শোনা যায়, এবং বিষয়টি মিটিয়ে ফেলার প্রস্তাব দেওয়া হয়। কথা প্রগঙ্গে শিক্ষক হুমায়ন অডিওতে আরো বলেন সাবেক ভিসি নাসির সারের ঘনিষ্ঠ থাকার সময় নানা বিতর্কিত কর্মকাণ্ডে যুক্ত ছিলেন এবং ভিসি বিরোধী পক্ষের অনেক শিক্ষকের সাথে প্রকাশ্য বিরোধে জড়িয়ে পড়েছিলেন তাই ভিসি বিরোধী আন্দোলনে খন্দকার নাসির উদ্দিনের নিশ্চিত পতনের বিষয়টি আচ/ধারনা করতে পেরেই তিনি পিট বাচাতে সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করে চলতি ভিসি প্রফেসর ড. শাহজাহান স্যারদের গ্রুপে যোগ দেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344