• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শুভ জন্মদিন কাজী এনায়েত

    | ১৪ মার্চ ২০২০ | ৯:১৮ পূর্বাহ্ণ

    শুভ জন্মদিন কাজী এনায়েত

    webnewsdesign.com

    “কাজী এনায়েত” মফস্বলের এক তরুণ, উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে ভর্তি হয় প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় এর রাষ্ট্রবিজ্ঞান বিভাগে। এবং সেই সাথে চলতে থাকে তার রক্তে মিশে থাকা রাজনিতি নামক এক শিল্প চর্চার। সৃজনশীল এই শিল্পির তুলিতে একের পর এক সৃষ্টি হতে থাকে অনন্য, অসামান্য সব শিল্পের।

    রাজনৈতিক প্রজ্ঞা, সাংগঠনিক দক্ষতা ও আন্দোলন সংগ্রামে অগ্রপথিক, অকুতোভয়, অপরাজেয়! এই বিশেষ গুণাবলি তাকে নিয়ে যায় এক অনন্য উচ্চতায়। পরিশ্রমী ও পরিচ্ছন্ন মুজিব আদর্শের সৈনিক হিসাবে সে হয়ে ওঠে সারা বাংলার ছাত্র সমাজের প্রাণপ্রিয় নেতা, ভালোবাসার মানুষ, ভালো লাগার মানুষ। সাধারণ ছাত্র ছাত্রীর ভালোবাসায় রাজপথের এই লড়াকু যোদ্ধা দিনে দিনে ছাত্রলীগের প্রতিটা কর্মীর কাছে হয়ে ওঠেন অসাধারণ ও নির্ভরযোগ্য এক মুজিব আদর্শের পথিকৃৎ। তার এই অসামান্য অবদান, অপরিসীম ত্যাগ, তাকে হয়তো ছাত্র রাজনিতির সর্বোচ্চ আসনে বসাতে পারেনি! কিন্তু আদর্শিক রাজনিতিতে সে সবার হৃদয়ে সর্বোত্তম মুজিব আদর্শের একজন সৈনিক হিসাবে জায়গা করে নিয়েছে।


    ভালবাসা জোর করে পাওয়া যায় না অর্জন করে নিতে হয়, কাজী এনায়েত আপনি সেটা পেরেছেন। টেকনাফ থেকে তেতুলিয়া রুপসা থেকে পাথুরিয়া সারা বাংলার ছাত্র সমাজের ভালবাসা আপনি অর্জন করে নিয়েছেন মেধা শ্রম এবং রাজনৈতিক বিচক্ষনতা দিয়ে।

    রাজপথ হয়তো রাজপথের গতিতে চলবে কিন্তু একজন কাজী এনায়েত তৈরি করতে ছাত্রলীগ কে হয়তো অনন্তকাল অপেক্ষা করতে হবে। পরবর্তী প্রজন্ম যারা ১/১১ এ দেশরত্ন শেখ হাসিনার চরম দুর্দিনে নেত্রীর মুক্তি আন্দোলনে জীবনের মায়াকে তুচ্ছ করে আপনার সেই বীরত্বপূর্ণ ত্যাগের গল্পশুনে শিহরিত হবে। আমি স্বগর্ভে বুক চিতিয়ে বলতে পারবো আমি কাজী এনায়েত ভাইয়ের সময়ে ছাত্রলীগ করতাম এবং কাজী এনায়েত ভাইয়ের কর্মী ছিলাম।

    কাজী এনায়েত ভাই আশা করছি আওয়ামী লীগ প্রধান জননেত্রী শেখ হাসিনা আপনাকে যোগ্য স্থানে বসাবেন। জন্মদিনে আপনার জন্য অনেক অনেক শুভ কামনা। শুভ জন্মদিন কাজী এনায়েত ভাই।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344