• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৯ এপ্রিল পর্যন্ত বর্ধিত হতে পারে সাধারণ ছুটি

    ডেস্ক | ৩০ মার্চ ২০২০ | ৫:৪৫ অপরাহ্ণ

    ৯ এপ্রিল পর্যন্ত বর্ধিত হতে পারে সাধারণ ছুটি

    webnewsdesign.com

    করোনা মোকাবেলার জন্য যে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল, তার মেয়াদ বাড়ছে। সরকারের একাধিক দায়িত্বশীল সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ইতিমধ্যেই এই ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার প্রস্তাব দিয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এর প্রধান কারণ হলো যে, করোনা সংক্রমিত হওয়ার সম্ভাবনা থাকে ১৪ দিন পর্যন্ত। এজন্যই ১৪ দিন ঘরে থাকা অত্যন্ত জরুরী।

    ডা. এ বি এম আবদুল্লাহ বলেছেন, এখন যে পর্যবেক্ষণ সময়টা আছে সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন যদি আমরা ঘরে তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। এ কারণেই সরকারের ১০ দিন ছুটির সঙ্গে আরও চারদিন যুক্ত করলে ৯ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হতে পারে বলে জানা গেছে। ১০ এবং ১১ এপ্রিল সাধারণ ছুটি। সে হিসেবে যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ১২ এপ্রিল অফিস-আদালত আবার নতুন করে চালু হবে।


    সরকারি উর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, সবই নির্ভর করছে আগামী কয়েকদিনে কী পরিস্থিতি হয় তার উপর। তবে ৫ এপ্রিল যে সরকারি অফিস আদালত খুলছে না, তা মোটামুটি নিশ্চিত। এটি আগামী সপ্তাহ পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। কারণ ১৪ দিন সময়সীমাটাই করোনা মোকাবেলার ক্ষেত্রে একমাত্র পরিক্ষিত অস্ত্র বলে মনে করছেন চিকিৎসক ও বিশেষজ্ঞরা। এ কারণেই সরকারি ছুটি ৪ এপ্রিল থেকে বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত করা হচ্ছে বলে জানা গেছে। আগামী কয়েক দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে এ ব্যাপারে ঘোষণা আসতে পারে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344