• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফোর্বসের তালিকায় বাংলাদেশের দুই তরুণী

    ডেস্ক | ০৩ এপ্রিল ২০২০ | ১১:১০ অপরাহ্ণ

    ফোর্বসের তালিকায় বাংলাদেশের দুই তরুণী

    webnewsdesign.com

    যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনের চলতি বছরের অনূর্ধ্ব-৩০ ক্যাটাগরিতে এবার ঠাঁই পেয়েছেন বাংলাদেশের দুই তরুণী। তারা হলেন ইশরাত করিম ও রাবা খান।

    এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে নির্বাচিত ৩০ তরুণ উদ্যোক্তার তালিকায় এই প্রথম একই বছরে স্থান পেলেন দেশের এই দুই তরুণী। সামাজিক উদ্যোক্তাবিষয়ক ফোর্বসের ১০টি ক্যাটাগরিতে এ স্বীকৃতি পান তারা।


    ইশরাত করিম দ্য আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।

    আর রাবা খান দ্য ঝাকানাকা প্রজেক্টের উদ্যোক্তা, তরুণ ইউটিউবার, এন্টারটেইনার ও রেডিও উপস্থাপক। এই তরুণী সমাজের নানা বিষয়ে ব্যঙ্গাত্মক ভিডিও বানিয়ে তরুণ সমাজে সাড়া ফেলেছেন।

    ফোর্বসের এই স্বীকৃতিতে দারুণ খুশি রাবা খান। তিনি বলেন, ভিডিও কনটেন্ট তৈরির ক্ষেত্রে আমিই দেশের প্রথম ফিমেল কমেডিয়ান। ফলে অন্য কারও ক্যারিয়ার ট্র্যাক ফলো করার কোনও সুযোগ আমার ছিল না। ফলো করার মতো সামনে কেউ ছিল না। আমি এভাবেই টিভি শো করেছি। পরে রেডিও শো করেছি।

    তিনি ভবিষ্যতে টিভি এবং রেডিওতে আরও বেশি অনুষ্ঠান করতে চান বলেও জানান।

    যদিও তিনি মনে করছেন, এই পুরস্কার তার কাজের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে।

    ফোর্বসের ওয়েবসাইটে রাবা খানের একটি ছবির পাশে তার একটি মন্তব্য জুড়ে দেওয়া হয়েছে। যেখানে রাবা বলেন, ‘ক্যামেরার সামনে থাকা আমাকে আনন্দিত করে। আমরা মন্তব্যগুলো মানুষকে আনন্দ দেয়, এটা বাড়তি পাওনা।’

    এদিকে ফোর্বসের তালিকায় থাকা আরেক তরুণী ২৯ বছরের ইশরাত পাস করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে, ২০১২ সালে। পরে তিনি ফিন্যান্সে স্নাতক ডিগ্রি নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব কলোরাডোয় পড়তে যান।

    তিনি বিদেশে পড়াশোনা শেষ করে দেশে ফিরে যৌথ উদ্যোগে আমাল ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এই ফাউন্ডেশন বাল্য বিবাহ, নারী নির্যাতন, বিধবা নারীসহ পিছিয়ে পড়াদের উন্নয়নে কাজ করেন।

    ফোবর্সের শীর্ষ ৩০ তালিকার প্রথমে রয়েছেন ফিলিপাইনের লুইস মাবুলো। তিনি তার কোকাকো প্রজেক্টের জন্য আলোচিত।

    দ্বিতীয় স্থানে মারিয়াস সান্টানু, যিনি ক্যাটারিং ব্যবসার সঙ্গে যুক্ত। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তাসহ দুটি শহরে প্রতিদিন তার খাবারের স্বাদ নেন ১৪ হাজারের বেশি মানুষ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344