• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    করোনার মধ্যেও কাজ করছেন ৯৮ বছরের চিকিৎসক

    ডেস্ক | ৩০ এপ্রিল ২০২০ | ১১:৩৭ পূর্বাহ্ণ

    করোনার মধ্যেও কাজ করছেন ৯৮ বছরের চিকিৎসক

    webnewsdesign.com

    ডা. ক্রিশ্চিয়ান শেনের বয়স ৯৮। ফ্রান্সের সবচেয়ে বয়স্ক চিকিৎসক তিনি। কিন্তু এই করোনাভাইরাস মধ্যেও তিনি রোগী দেখছেন। এমনকী বৃদ্ধাশ্রমে গিয়েও রোগীদের সেবা দিচ্ছেন। বিবিসির সঙ্গে কথা বলেছেন প্যারিসের এই ডাক্তার। ডা. শেন জানান, সবাই খুবই ভীত, আমি অবশ্য খুবই সতর্ক। আমার স্ত্রী আতঙ্কে থাকেন যে আমি এই ভাইরাস বাড়িতে নিয়ে আসতে পারি। তার আশঙ্কা অবশ্য মিথ্যা নয়।

    তিনি জানান, প্যারিসে তার চেম্বার কিছুদিনের জন্য বন্ধ রাখতে হয়েছিল। কিন্তু তিনি অনলাইনে চিকিৎসা সেবা চালিয়ে যান এবং এই মহামারির মধ্যেও সপ্তাহে একদিন বৃদ্ধাশ্রমে রোগী দেখতে যাচ্ছেন। ডা. শেন বৃদ্ধাশ্রমে চিকিৎসা দিতে যাওয়ার বিষয়ে বলেন, এই ভাইরাস মহামারির মধ্যে আমি তাদের ফেলে দিতে পারি না। তারা নিজেরা নিজেদের দেখভাল করতে সক্ষম নন।


    করোনা মহামারির কারণে বৃদ্ধাশ্রমগুলো এখন বিশেষ ঝুঁকিপূর্ণ। কিন্তু সেই ভয়ে ডা. শেন ঘরে বসরে থাকতে চান না। তার কথায়, আমরা খুবই ভাগ্যবান। আমাদের বৃদ্ধাশ্রমে এখনো কেউ কোভিড-১৯ এ আক্রান্ত হননি। কেউ আক্রান্ত হলে সর্বনাশ হবে।

    এই বয়সে চিকিৎসা সেবা দেয়া থেকে অবসর নেয়ার কথা ভাবছেন কি না? এই পশ্নের উত্তরে তিনি বলেন, আমার বয়স প্রায় ৯৯ বছর। আমি অবশ্য আগের মতো অত কাজও করি না। নিজের স্বাস্থ্যের কথাও ভাবতে হচ্ছে। ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৬ হাজার ৪২০ জন এবং মৃত্যু হয়েছে ২৪ হাজার ৮৭ জনের, করোনা থেকে সেরে উঠেছেন ৪৮ হাজার ২২৮ জন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344