• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৬তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন

    সুজন সারোয়ার, টঙ্গী | ০৭ মে ২০২০ | ৭:২৮ অপরাহ্ণ

    টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৬তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন

    টঙ্গীর দত্তপাড়া মোল্লাবাড়ী এম এ সাত্তার মোল্লার উদ্যোগে তার মাদ্রাসায় ৭ মে বৃহস্পতিবার সকালে প্রখ্যাত শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কুরআন খানি ও দোয়া মাহফিলের কর্মসুচি পালন করা হয়েছে। অনুষ্ঠান শেষে অসহায় গরীব দুস্থ্য পরিবারের মাঝে খাদ্য সমগ্রী বিতরণ করা হয়।


    দোয়া ও মিলাদ মাহফিলে গাজীপুর মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ও টঙ্গী থানা যুবলীগের সভাপতি এম এ সাত্তার মোল্লার সভাপতিত্বে দোয়া ও মিলাদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টঙ্গী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো রজব আলী, গাজীপুর মহানগর আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ জাকির হোসেন খোকন, আওয়ামী লীগের নেতা মোঃ আতাউর রহমান , ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিউদ্দিন শফি, ৪৮নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সাইদুল হক প্রধান লিটন, ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি মোঃ আমির হোসেন মোল্লা প্রমুখ। অনুষ্ঠানে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।


    মিলাদ ও দোয়া মাহফিলে এম এ সাত্তার মোল্লা বলেন, ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের মদদ পুষ্ট একদল সন্ত্রাসী টঙ্গীস্থ নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে হত্যা করে। পরে ২০০৫ সালের ১৬ মে এই মামলার রায়ে ২২ জনের ফাঁসি ও ৬জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। ২০১৬ সালের ১৫ জুন হাইকোর্ট ডিভিশন আসামীদের ডেথ রেফারেন্স , জেল আপীল ও আবেদনের শুনাণি শেষে ৬ জনের মৃত্যুদন্ড বহাল এবং ৮ জনের যাবজ্জীবন বহাল রেখে ১১ জনকে খালাস দেয়।

    বিচার চলাকালে ২জন আসামী মারা যাওয়ায় তাদের আপীল নিষ্পত্তি করে দেয়া হয়। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত একজন পলাতক আসামীর আপিল না থাকায় তার ব্যাপারে আদালত পূর্বোর রায় বহাল রাখে। শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে ও স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি তার পিতার ১৬তম শাহাদাৎ বার্ষিকীতে সবাইকে দোয়া করার জন্য অনুরোধ জানিয়েছেন।

    উল্লেখ্য, আহসান উল্লাহ মাস্টার গাজীপুর-২ (গাজীপুর সদর-টঙ্গী) আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দুবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু’দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজ সেবামূলক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে জড়িত ছিলেন। আহসান উল্লাহ মাস্টার শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সস্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344