• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    কুমিল্লায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১২, মৃত্যু ২

    ডেস্ক | ০৮ মে ২০২০ | ৯:০৫ অপরাহ্ণ

    কুমিল্লায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১২, মৃত্যু ২

    কুমিল্লায় শুক্রবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১২ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে আছেন কুমিল্লা নগরীতে দুইজন, আদর্শ সদর উপজেলায় একজন , বরুড়ায় তিনজন ও দেবিদ্বারে ছয়জন। এর মধ্যে মারা গেছেন দুইজন। তাদের বাড়ি জেলার দেবিদ্বার উপজেলায়।


    এ নিয়ে এ জেলায় করোনায় আক্রান্ত হলেন মোট ১৩৪ জন এবং জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে মোট ছয়জনে। তবে জেলার ১৭টি উপজেলার মধ্যে দুইটি উপজেলায় এখনো করোনা শনাক্ত হয়নি। শুক্রবার দুপুরে কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান সাংবাদিকদের এসব তথ্য জানান।


    সিভিল সার্জন জানান, এ পর্যন্ত কুমিল্লার দেবিদ্বারে ৩৮ জন, আদর্শ সদরে ২ জন, তিতাসে ১১ জন, দাউদকান্দিতে ৮ জন, বুড়িচংয়ে ৮ জন, চান্দিনায় ১১ জন, মেঘনায় ২ জন, বরুড়ায় ১০ জন, ব্রাহ্মণপাড়ায় ২ জন, সদর দক্ষিণে ৩ জন, চৌদ্দগ্রামে ১ জন, মনোহরগঞ্জে ৫ জন, মুরাদনগরে ১২ জন, হোমনায় ২ জন, লাকসামে ১৩ জন ও কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে জেলার দেবিদ্বারে সর্বোচ্চ আক্রান্ত ৩৮ এবং মৃতের সংখ্যা ৫ জন।

    সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত জেলা থেকে করোনা উপসর্গ থাকা সন্দেহভাজন ২ হাজার ৯৮৮ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। এর মধ্যে ২ হাজার ৬৮৩ জনের রিপোর্ট এসেছে। এতে মোট ১৩৪ জনের ফলাফল পজেটিভ এসেছে। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ৬ জন এবং সুস্থ্য হয়েছেন ২৭ জন। তবে কুমিল্লার ১৭টি উপজেলার মধ্যে নাঙ্গলকোট ও লালমাই উপজেলায় এখনও কোনো ব্যক্তির মধ্যে করোনা শনাক্ত হয়নি।

    কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান জানান, এই প্রথমবারের মতো চিকিৎসাধীন করোনা আক্রান্ত রোগী এ হাসপাতালে মারা গেছেন। গত সোমবার (৪ মে) বিকালে দেবিদ্বারের নবীয়াবাদ গ্রামের আতিকুল (৬০) করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। পর দিন সকালে তিনি মারা যান। মারা যাওয়ার পর তার নমুনা নেওয়া হয়। শুক্রবার (৮ মে) তার করোনা নমুনা ফলাফল পজেটিভ আসে। তাই তার মৃত্যু আগে হলেও জেলা স্বাস্থ্য বিভাগ শুক্রবার মৃতের তালিকায় তার নাম যুক্ত করে।

    এদিকে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাকিব হাসান জানান, বৃহস্পতিবার রাতে দেবিদ্বার পৌর এলাকার চাঁপানগর গ্রামের জামাল হাজারী (৩৬) নামের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। রাতেই উপজেলা প্রশাসনের নির্দেশনায় তার দাফন সম্পন্ন হয়। শুক্রবার সকালে ওই ব্যক্তির বাড়ি লকডাউনসহ পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

    তিনি আরও জানান, দেবিদ্বারে নতুন ৬ জন আক্রান্তের মধ্যে ৩ দিন আগে লকডাউন করা উপজেলা সদরের ছোটআলমপুর এলাকার একটি পরিবারের ৫ সদস্য রয়েছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344