• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ডিএসসিসির মেয়র হিসেবে গোপালগঞ্জের সন্তান ব্যারিস্টার শেখ তাপসের পথচলা শুরু

    | ১৬ মে ২০২০ | ২:৪৬ অপরাহ্ণ

    ডিএসসিসির মেয়র হিসেবে গোপালগঞ্জের সন্তান ব্যারিস্টার শেখ তাপসের পথচলা শুরু

    ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণ করেছেন।


    শনিবার (১৬ মে) দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মিডিয়া সমন্বয়কারী সেলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। এর মধ্য দিয়ে শুরু হলো ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মেয়র অধ্যায়।


    তবে তার সামনে রয়েছে বড় চ্যালেঞ্জ। মহামারি করোনা ছাড়াও রাজধানীতে ডেঙ্গু, জলাবদ্ধতাসহ নানা বিষয়ে সফলতা অর্জনই তার বড় লক্ষ্য হবে। সদ্য সাবেক মেয়র সাঈদ খোকনের অসফল কাজগুলোকে সফলতার মুখ দেখাতে হবে তাকে।

    আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে গত ১ ফেব্রুয়ারি ডিএসসিসি নির্বাচনে বিএনপি প্রার্থী ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন তিনি।

    এ সিটি করপোরেশনের এক হাজার ১৫০টি কেন্দ্রে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

    এর আগে তিনি ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন। ডিএসসিসি নির্বাচনে অংশ নিতে তিনি সংসদ থেকে পদত্যাগ করেন।

    এদিকে গত বুধবার (১৩ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন আতিকুল ইসলাম।

    স্থানীয় সরকার সিটি করপোরেশন আইন-২০০৯ অনুযায়ী- নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব পালনের মেয়াদ হবে পাঁচ বছর। নির্বাচন সম্পন্ন হওয়ার পর করপোরেশনের প্রথম বোর্ডসভা অনুষ্ঠানের দিন থেকে এ দায়িত্ব শুরু হয়।

    জানা গেছে, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠানের পর ওই বছরের ৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএসসিসির নির্বাচিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ও ডিএনসিসির নির্বাচিত মেয়র আনিসুল হকের শপথবাক্য পাঠ করান। ডিএসসিসির প্রথম বোর্ডসভা অনুষ্ঠিত হয় ১৭ মে, ২০১৫। এ হিসেবে ১৬ মে পর্যন্ত মেয়র হিসেবে দায়িত্ব পালনের অধিকার ছিল বর্তমান ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344