• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

    | ১৮ মে ২০২০ | ১:৪১ পূর্বাহ্ণ

    ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

    webnewsdesign.com

    দীর্ঘ ১৮ বছরের সুখ-দুঃখের সঙ্গী। জীবনের অনেক উত্থান-পতনের সাক্ষী। ভীষণ পছন্দের সেই ব্রেসলেট নিলামে তুলেছিলেন মাশরাফি বিন মর্তুজা। উদ্দেশ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দুর্গতদের সাহায্য করা।

    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়কের ব্রেসলেটটি বিক্রি হয়েছে ৪২ লাখ টাকায়। এই তারকা পেসারের অন্যতম প্রিয় জিনিসটি কিনেছে দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ। প্রাপ্ত অর্থের পুরোটা চলে যাবে মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এ। গরীব ও দুস্থ মানুষদের সহায়তায় তা কাজে লাগানো হবে।


    সর্বোচ্চ দরদাতা হিসেবে বিএলএফসিএ ৪০ লাখ টাকা দেবে। এর সঙ্গে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি নিলামের সহযোগী হিসেবে এই অর্থের শতকরা ৫ শতাংশ হারে আরও ২ লাখ টাকা দেবে। এতে চূড়ান্ত মূল্য দাঁড়িয়েছে ৪২ লাখ টাকা।

    সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘Auction 4 Action’ পেজ থেকে নিলামে উঠেছিল ব্রেসলেটটি। রবিবার রাত ১২টা ৪৫ মিনিটে (১৮ মে) শেষ হয় নিলাম। ব্রেসলেটের ভিত্তি মূল্য ছিল ৫ লাখ টাকা। দেড় যুগ ধরে মাশরাফির সঙ্গী ছিল স্টিলের তৈরি ব্রেসলেটটি। তাতে খোদাই করে ইংরেজি অক্ষরে লেখা আছে ‘মাশরাফি।’
    নিলামে বিক্রি হলেও ব্রেসলেট হাতছাড়া হচ্ছে না মাশরাফির। বিএলএফসিএর চেয়ারম্যান মমিনুল ইসলাম জানিয়েছেন, ব্রেসলেটটি তারা আবার মাশরাফিকেই উপহার দেবেন।

    ডানহাতি বোলার মাশরাফি নড়াইল-২ আসনের সংসদ সদস্যও। দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে সরকারি অনুদান ছাড়াও নিজস্ব অর্থায়নে অসহায় ও দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন তিনি। সহায়তা করেছেন জাতীয় ক্রিকেটারদের গঠন করা তহবিলে। নড়াইল সদর হাসপাতালে ‘ডক্টরস সেফটি চেম্বার’ বানিয়ে দিয়েছেন। নিজ উদ্যোগে আরও বিভিন্নভাবে সংকটে পড়া মানুষদের সাহায্য করে যাচ্ছেন তিনি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344