• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ঘূর্ণিঝড় আম্পানে কাশিয়ানীতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি

    লিয়াকত হোসেন (লিংকন) | ২১ মে ২০২০ | ৪:২৪ অপরাহ্ণ

    ঘূর্ণিঝড় আম্পানে কাশিয়ানীতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি

    webnewsdesign.com

    ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কোথাও কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি।

    বুধবার রাতে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া শক্তিশালী ঘূর্ণিঝড়ে উপজেলার বিভিন্ন এলাকায় শতাধিক কাঁচাপাকা ঘরবাড়ি, পোল্ট্রি ফার্ম, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান বিধ্ব¯ত হয়েছে।


    উপড়ে পড়েছে শত শত গাছপালা এবং বিদ্যুতের খুঁটি। ফলে ঝড়ের পরে বিছিন্ন হয়ে পড়ে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা। এদিকে, উঠতি বোরো ফসলসহ আম, জাম, কাঁঠাল, লিচু, পেঁপে, কলাসহ, বিভিন্ন সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। প্রবল বৃষ্টিতে উপজেলার নিম্নাঞ্চলের বোরো ধানের ক্ষেত পানিতে তলিয়ে গেছে বলে খবর পাওযা গেছে।

    সরেজমিনে উপজেলার বেথুড়ী, রাজপাট, মাহমুদপুর, ফুকরা, ওড়াকান্দি, পুইশুর, সাফলীডাঙ্গা, ঘৃতকান্দি, রাজপাট, মাঝিগাতি, সীতারামপুর, বরুনাপোল, ধীরাইল, গুঘালিয়া বাহিরবাগ, সাধুহাটি, নড়াইলসহ বিভিন্ন গ্রাম ঘুরে দেখা গেছে, কাঁচাপাকা ঘরবাড়ি, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। অসংখ্য বনজ- ফলজ গাছপালা উপড়ে গেছে। অনেক ঘরের টিনের চালা ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা যায়নি।

    কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাব্বির আহমেদ জানান, ‘ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপন করা যায়নি। তবে আনুমানিক প্রায় শতাধিক কাঁচাপাকা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করা হয়েছে এবং প্রাথমিকভাবে ৫০টি ক্ষতিগ্রস্থ পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাহায্য দেয়া হয়েছে।’

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344