• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    পাকিস্তানে বিমান বিধ্বস্ত : ৮০ জনের মৃত্যু

    | ২৩ মে ২০২০ | ৮:২৯ পূর্বাহ্ণ

    পাকিস্তানে বিমান বিধ্বস্ত : ৮০ জনের মৃত্যু

    webnewsdesign.com

    পাকিস্তানের বন্দরনগরী করাচির একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় কমপক্ষে ৮০ জন নিহত হয়েছেন। লাহোর থেকে করাচিগামী পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটিতে ৯১ যাত্রী ও ৮ জন ক্রু ছিল।

    শুক্রবার স্থানীয় সময় বিকাল পৌনে ৩টার দিকে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় পিআইএ’র এয়ারবাস এ-৩২০ বিধ্বস্ত হয়।


    দুর্ঘটনায় এ পর্যন্ত অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ধুর স্বাস্থ্য কর্মকর্তারা।

    তবে যাদের মৃত্যৃ হয়েছে, তারা সবাই বিমানের আরোহী ছিলেন কি-না তা স্পষ্ট নয়। কারণ, দুর্ঘটনাটি যে জায়গায় ঘটেছে, সেখানে স্থানীয়দেরও চলাফেরা ছিল।

    পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বলেছেন, এ-৩২০ এয়ারবাস ৯১ জন যাত্রী এবং আটজন ক্রু নিয়ে লাহোর থেকে করাচিতে ‘পিকে-৮৩০৩’ ফ্লাইট পরিচালনা করছিল।

    কিন্তু করাচিতে অবতরণ করতে পারছিল না। তিনবার চেষ্টা করেও বিমানটি জিন্নাহর রানওয়ে ধরতে পারেনি। শেষে দুর্ভাগ্যবশত এর কাছেই ‘মডেল কলোনি’ আবাসিক এলাকায় এটি বিধ্বস্ত হয়।

    শাকিল আহমেদ নামে এক প্রত্যক্ষদর্শীর জানিয়েছেন, বিমানটি প্রথমে একটি মোবাইল টাওয়ারে ধাক্কা খায় এবং ঘরগুলো ভেঙে পড়ে। ঘটনাস্থল বিমানবন্দর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে জানিয়েছেন শাকিল আহমেদ।

    বিমান দুর্ঘটনার পর সিন্ধ প্রদেশের স্বাস্থ্য ও জনকল্যাণমন্ত্রী আরজা পেচুহো করাচির সকল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

    এদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিমান দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344