• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    আসুন! রহমতের সাগরে ডুব দেই : মীর্জা মুহাম্মদ ইয়াসীন আরাফাত

    | ২৩ মে ২০২০ | ৩:৫৬ অপরাহ্ণ

    আসুন! রহমতের সাগরে ডুব দেই : মীর্জা মুহাম্মদ ইয়াসীন আরাফাত

    রমজান আসে আসে বলে,চলে যাচ্ছে,আমরা কি রহমত, মাগফেরাত, নাজাতে ধন্য হতে পেরেছি। এখনই সময় হিসাব মিলানোর।


    আসুন এখনো সময় আছে মহান রবের ক্ষমার আশায় রহমতের সাগরে ডুব দেই।


    আল্লাহ তা’য়ালা কুরআনুল কারীমে এরশাদ করেন। ‘হে রাসুল! আপনি বলুন’ হে আমার বান্দাগণ। যারা নিজেদের প্রতি অবিচার করেছো তারা আল্লাহ’ র রহমত থেকে নিরাশ হয়ো না। নিশ্চয় তিনি ক্ষমাশীল ও দয়াবান।

    কুরআনুল কারীমের এই আয়াতটি মুমিনদের হৃদয়ে সর্বাধিক আশার সঞ্চারকারী একটি আয়াত। পাপী বান্দাদের জন্যে এ যেন সর্বশেষ্ঠ উপহার। পাপের ব্যধিতে আক্রান্ত যারা তাদের জন্যে যেন এ এক চিকিৎসালয়- দারুশ-শিফা। এখান থেকে পাপীরা শান্তির, সুখের ও আশার শরবত পান করতে পারেন।

    বিশুদ্ধ হাদীসে এসেছে, হযরত রাসুলে কারীম (সা) এরশাদ করেন। যদি দুনিয়া ও দুনিয়ার সমগ্র সম্পদও প্রাপ্ত হও তবুও তাকে এই আয়াতের চাইতে উত্তম ও প্রিয় মনে করো না। কারুণ, এই আয়াতটি তোমাদের জন্যে সমগ্র পৃথিবী ও পৃথিবীর সমগ্র নেয়ামতের চাইতে উত্তম।

    তাফসিরে এবনে কাসিরে এসেছে, হযরত রাসুলে কারীম (সা) বলেন সমগ্র দুনিয়া যদি আমার নামে লেখে দেয়া হত আমি এত খুশি হতাম না এই আয়াতটি নাযিল হওয়াতে এত খুশি হয়েছি।

    হযরত আবু হুরায়রা (রা:) থেকে বর্ণিত, রাসুল (সা) এরশাদ করেন: আল্লাহ তা’আলার একশত রহমত রয়েছে। তন্মধ্যে একটি রহমত বিতরণ করেছেন মানূষ,জ্বীন,চতুষ্পদ প্রাণী ও কিট- পতঙ্গসহ সকলের মধ্যে। এই একটি রহমতের গুনেই তারা পরস্পরে দয়া করে, অনুগ্রহশীল হয়।
    এমন কি চতুষ্পদ হিংস্র প্রাণীও তার সন্তানদের প্রতি মমতাময়ী হয়। আর আল্লাহ তা’ আলা অবশিষ্ট নিরানব্বইটি রহমত রেখে দিয়েছেন – যেগুলোর বিকাশ ঘটাবেন তাঁর বান্দাদের প্রতি কিয়ামতের দিন। [বুখারী,মুসলিম,মিশকাত]

    হাদীসে কুদসীতে এসেছে, আল্লাহ তা’আলা বলেন।
    ‘আমার ক্রোধের চাইতে আমার রহমতের মাত্রা অনেক বেশি’।

    সম্মানিত বন্ধুরা আসুন! এই ক্ষমার মাসের শেষ সময়ে মহা মুনিবের দরবারে দু’ হাত তুলে ক্ষমা ভিক্ষা চাই মহা মুনিব তার আলিশাণ দরবার থেকে আমাদেরকে নিরাশ করবেন না।

    মীর্জা মুহাম্মদ ইয়াসীন আরাফাত
    খত্বীব : প্রাইম গ্রুপ কেন্দ্রীয় জামে মসজিদ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344