• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বাসভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিতে নোটিশ

    | ০১ জুন ২০২০ | ১০:৪২ পূর্বাহ্ণ

    বাসভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিতে নোটিশ

    চলমান করোনা দুর্যোগে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।


    আজ সোমবার (১ জুন) সকালে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান লিংকন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব (সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ) ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানের প্রতি এই নোটিশ পাঠান।


    নোটিশ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে প্রজ্ঞাপন স্থগিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় বৃহত্তর জনগণের স্বার্থে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয় নোটিশে।

    নোটিশ প্রেরণকারী অ্যাড. লিংকন জানান, চলমান করোনা দুর্যোগে এমনিতেই জনজীবন বিপর্যস্ত। নিম্ন ও মধ্যম আয়ের মানুষের অধিকাংশই এখন কর্মহীন। বহু মানুষ মানবেতর জীবনযাপন করছে। এর মধ্যেই হঠাৎ দেখা গেল সরকারের জাতীয় সড়ক এবং মহাসড়ক বিভাগ, রোড ট্রান্সপোর্ট অথরিটি বাস-মিনিবাসের ক্ষেত্রে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করেছে। এই সিদ্ধান্ত করোনায় অসহায় হয়ে পড়া মানুষের দুর্ভোগ আরো বাড়িয়ে দেবে। তারা আরো বেশি বিপর্যস্ত ও হতাশাগ্রস্ত হয়ে পড়বে। এ কারণে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিত চেয়ে নোটিশ পাঠানো হয়েছে।

    অ্যাড. লিংকন আরো বলেন, বর্তমান বিশ্ববাজারে তেলের দাম ইতিহাসে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে। সাধারণত তেলের মূল্যবৃদ্ধির ওপর বাসভাড়া কম বেশি নির্ভর করে। সে ক্ষেত্রে ভাড়া না বাড়িয়ে বিশ্ববাজার থেকে কম মূল্যে তেল সংগ্রহ করে বিকল্প পন্থায় বাসমালিকদের বাড়তি চাহিদা পূরণ করতে পারে সরকার।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344