• শিরোনাম



    UTTARA UNITED COLLEGE

    #UUC_2020

    Posted by Uttara United College on Friday, 29 May 2020

    কোন এলাকার খবর দেখতে চান...


    পুলিশের অভূতপূর্ব কাণ্ডে বিক্ষোভ ভুলে আবেগে ভাসল জনতা

    ডেস্ক | ০১ জুন ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

    পুলিশের অভূতপূর্ব কাণ্ডে বিক্ষোভ ভুলে আবেগে ভাসল জনতা

    দৃশ্যটা কল্পনা করুন। পুলিশের হাতে একজন নাগরিক হত্যার ঘটনায় বিক্ষুব্ধ জনতা আক্রোশে ধেয়ে আসছে থানার দিকে। তারা আসার আগেই থানার সব পুলিশ সদস্য বাইরে এসে হাঁটু গেড়ে বসে মাথা নুইয়ে জনতার উদ্দেশে ক্ষমা প্রার্থনা করেন। বিক্ষোভ-ভাংচুরের বদলে সেখানে তৈরি হয় এক আবেগঘন পরিবেশের। ক্রোধ ভুলে জনতা কান্নায় ভেঙে পড়ে।


    যুক্তরাষ্ট্রের মিয়ামি অঙ্গরাজ্যের এক থানার সামনে এই অভূতপূর্ব ঘটনার সৃষ্টি হয় আজ। পুলিশ হেফাজতে একজন কৃষ্ণাঙ্গ হত্যার ঘটনায় গত দুই দিন ধরে যুক্তরাষ্ট্র জুড়ে প্রবল বিক্ষোভ চলছে। আজ প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের সামনেও বিক্ষোভ ও আগুন দিয়েছে জনতা।


    একজন পুলিশ কর্মকর্তার অরবাচীনতার কারণে সমগ্র যুক্তরাষ্ট্র যখন বিক্ষোভে উত্তাল তখন মিয়ামি পুলিশ বিভাগের শত শত সদস্যের জনতার প্রতি এমন আচরণ অভূতপূর্ব দৃষ্টান্তের সাক্ষী হয়ে রইল।

    আমেরিকার অন্য সব রাজ্যের মতো মিয়ামিতেও প্রবল বিক্ষোভ চলছে। বিক্ষুব্ধ মারমুখী জনতা সড়কে বিক্ষোভ দেখাচ্ছে। আগুন দিচ্ছে। কোথাও কোথাও থানায় হামলা চালানোর ঘটনা ঘটছে।

    এমনি একটি বিক্ষুব্ধ হামলা সংঘটিত হতে যাচ্ছিল কয়েকটি থানায়। জনতা যখন ধেয়ে আসছিল থানার দিকে, তখন পুলিশ সদস্যরা বাইরে এসে হাটু গেড়ে নতমুখে বসে পড়েন। নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা। তাদের অবয়বে।

    বিক্ষুব্ধ জনতা অপ্রস্তুত। এতটা আবেগের জন্য প্রস্তুত ছিল না তারা। সব ক্রোধ ভুলে তারা কান্নায় ভেঙে পড়েন। জড়িয়ে ধরেন পুলিশ সদস্যদের। কোনো লাঠিপেটা কিংবা সংঘর্ষ নয়, নতমুখে বিনয় জয় করে নিল বিক্ষুব্ধ জনতার হৃদয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344