• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    এবারের হজ নিবন্ধন আগামী বছরেও কার্যকর থাকবে

    | ২৪ জুন ২০২০ | ৯:১৫ অপরাহ্ণ

    এবারের হজ নিবন্ধন আগামী বছরেও কার্যকর থাকবে

    করোনাভাইরাসের সংক্রমণের কারণে সৌদি আরব নিজ দেশ ছাড়া অন্য সব দেশের হজ বাতিল করায় চলতি বছরের নিবন্ধনকারীদের আগামী বছরের (২০২১) প্রাক-নিবন্ধন এবং নিবন্ধন হিসেবে কার্যকর থাকবে বলে জানিয়েছে সরকার।


    আজ বুধবার সচিবালয়ে ধর্ম সচিব মো. নুরুল ইসলামের সভাপতিত্বে চলতি বছরের হজ ব্যবস্থাপনা নিয়ে এক সভায় এসব সিদ্ধান্ত হয়।
    সভায় সিদ্ধান্ত হয়, চলতি বছরের প্রাক-নিবন্ধন এবং নিবন্ধন যথারীতি ২০২১ সালের প্রাক-নিবন্ধন এবং নিবন্ধন হিসেবে কার্যকর থাকবে।


    আগামী বছর (২০২১ সালে) কোনো কারণে হজ প্যাকেজের ব্যয় বাড়লে বা কমলে তা বর্তমানে হজযাত্রীর জমা অর্থের সঙ্গে সমন্বয় করা হবে।

    কোনো হজযাত্রী নিবন্ধন বাতিল করলে একই সঙ্গে তার প্রাক-নিবন্ধন বাতিল হয়ে যাবে এবং তিনি নতুন করে প্রাক-নিবন্ধন করে হজে যেতে পারবেন।

    কোনো হজযাত্রী হজের টাকা উত্তোলন করতে চাইলে সরকারি বা বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য তিনি অনলাইনে মন্ত্রণালয়ের মাধ্যমে আবেদন করবেন এবং কোনো প্রকার সার্ভিস চার্জ কর্তন ছাড়াই তাকে তার সমুদয় অর্থ ফেরত দেওয়া হবে। এক্ষেত্রে তার প্রাক-নিবন্ধন বাতিল হয়ে যাবে এবং নতুন করে হজে যেতে চাইলে নতুন করে প্রাক-নিবন্ধন করতে হবে।

    বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী নিবন্ধন বাতিল করে টাকা উত্তোলন করতে চাইলে তার হজ এজেন্সির মাধ্যমে অনলাইনে আবেদন করবেন এবং মন্ত্রণালয় তা অনুমোদন করা সাপেক্ষে হজ এজেন্সির মাধ্যমে অথবা ব্যাংকের মাধ্যমে তাদের জমা অর্থ গ্রহণ করবেন।

    সভায় আরও সিদ্ধান্ত হয়, সরকারি অথবা বেসরকারি ব্যবস্থাপনায় যে সব হজযাত্রী তাদের জমা নিবন্ধনের টাকা তুলতে চান তাদের আগামী ১২ জুলাইয়ের পর আবেদন করতে হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344