• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চীনের টিকটক ঠেকাতে বিকল্প অ্যাপ আনল ভারত

    ডেস্ক | ২৪ জুন ২০২০ | ৯:৫৯ অপরাহ্ণ

    চীনের টিকটক ঠেকাতে বিকল্প অ্যাপ আনল ভারত

    চীনের মিউজিক ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিকটকে ঠেকাতে বিকল্প অ্যাপ ডেভেলপ করল ভারত। নাম চিংগারি। ১০ জুন অ্যাপটি চালু করা হয়। এটি ডেভেলপ করেছে দুই তরুণ। এক সপ্তাহের মধ্যে অ্যাপটির ব্যবহারকারীর সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে।


    অ্যাপটির একজন ডেভেলপারদের একজন বলেন, ‘মেড ইন ইন্ডিয়া অ্যাপ দিনে দিনে জনপ্রিয়তার শিখরে পৌঁছাচ্ছে। মানুষ মূলত চীন বয়কটের দাবিতেই আরও বেশি করে ডাইনলোড করছেন ভারতীয় চিংগারি অ্যাপ।’


    গত ১৫ জুন পূর্ব লাদাখের গলওয়ান উপত্যকায় চীনের আক্রমণে ভারতের ২০জন জওয়ান শহিদ হওয়ার পর সেই দাবি আরও জোরদার হয়। এই অ্যাপ মূলত তৈরি করেছেন বেঙ্গালুরুর দুই ডেভেলপার বিশ্বতম নায়ক এবং সিদ্ধার্থ গৌতম।

    তারা বলেন, জনপ্রিয় এই শর্ট ভিডিয়ো মেকিং অ্যাপ ৭২ ঘণ্টার মধ্যেই ৫ লক্ষেরও বেশি ব্যবহারকারীকে চিংগারি পরিবারের সদস্য করে নিতে পেরেছে। শুধু তাই নয়, আরও প্রচুর পরিমাণে মানুষ দৈনিক ভিত্তিতে অনেক সংখ্যক ভিডিও তৈরি করেও ছাড়ছেন। আর তার ফলে অন্যান্য মানুষের নজরও কাড়ছে চিংগারি।

    অ্যাপটিতে নানাবিধ ভিডিও ডাউনলোড করা যায়। পাশাপাশি ভিডিও আপলোড, বন্ধুদের সঙ্গে চ্যাট, নতুন বন্ধু পাতানো, কন্টেন্ট শেয়ার করা এবং ফিড দেখে ব্রাউজ করার মতো বহু অপশন রয়েছে। একজন ইউজার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস, ভিডিও, অডিও ক্লিপ, জিআইএফ স্টিকার্স এবং ছবি- এই সব কিছুই ব্যবহার করতে পারেন।

    অ্যাপটিতে একটি লাগানো ফিচার্স রয়েছে এই অ্যাপে। কোনও কন্টেন্ট খুব ভাইরাল হলে ডেভেলপারদের পক্ষ থেকে সেই কন্টেন নির্মাতাকে পুরস্কৃত করা হবে অর্থ দিয়ে। এছাড়াও প্রতিটি ভিডিও জন্য ইউজারের খাতায় জমা হবে পয়েন্টস। কন্টেন্ট ক্রিয়েটরের সেই পোস্ট ভিত্তিক পয়েন্ট নজর রেখেই পরবর্তীতে তার অ্যাকাউন্টে টাকা জমা করা হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344