• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্বপ্নের “টিটিসি” ও একজন আরিফুর রহমান দোলন

    মুছাব্বির হোসেন | ২৮ জুন ২০২০ | ৮:১২ পূর্বাহ্ণ

    স্বপ্নের “টিটিসি” ও একজন আরিফুর রহমান দোলন

    স্বপ্নের “টিটিসি”, ঠিক কামারগ্রাম কাঞ্চন একাডেমির সামনা সামনি। যেখানে লেখাপড়া করে লক্ষ লক্ষ ছেলে মেয়ে তাদের বেকারত্ব থেকে মুক্তি পেতে পারবে। আমাদের গ্রাম, উপজেলা সহ পাশের উপজেলা জেলা থেকে আসবে অনেক ছাত্র – ছাত্রী। তারা নিজেদের জীবন গড়ার পাশাপাশি তাদের পরিবারের দায়িত্ব নিতে পারবে, এ যেন স্বপ্নের মতো। তাই প্রথমেই লিখলাম স্বপ্নের “টিটিসি”। আর এই স্বপ্নকে সত্যিতে রুপান্তর করে দিয়েছে ফরিদপুর ১ আসনের উন্নয়নের রুপকার আরিফুর রহমান দোলন। যে কিনা জনপ্রতিনিধি না হয়েও একের পর এক উন্নয়ন করে চলেছেন। তার প্রতিটি কাজই জনগনের উন্নয়নের জন্য। এই করোনা কালিন সময়ে ব্যক্তিগত ও কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিনিয়ত এগিয়ে চলছে মানব সেবায়। নিজেকে আত্মনিয়োগ করেছে সাধারণত জনগনের উন্নয়নে। আমরা তাকে ফরিদপুর – ১ আসনে জনপ্রতিনিধি হিসাবে চাই। যাতে উন্নয়নের ধারা অব্যাহত থাকে।


    পারিবারিক ঐতিহ্য ধরে রেখে এলাকার উন্নয়নঃ


    শত বছরের পারিবারিক ঐতিহ্য রয়েছে আরিফুর রহমান দোলনের। কাঞ্চন মুন্সি শুরু থেকেই এলাকার বেকারত্ব সমস্যা সমাধানের জন্য আপ্রাণ চেষ্টা করেছেন, বহু মানুষের কর্মসংস্থানও সৃষ্টি করেন। তারপর শুরু করেন এলাকার মানুষের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার কাজ।

    বর্তমানে কাঞ্চন মুন্সির ঐতিহ্য ধরে রাখা সহ তার পরবর্তী কর্মপরিকল্পনা বাস্তবায়ন করছেন তারই রক্তের বাধনে বাঁধা আরিফুর রহমান দোলন।

    দোলনের উন্নয়নমূলক কাজঃ

    জন প্রতিনিধি না হয়েও আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালিতে প্রচুর উন্নয়নমূলক কাজ করে চলেছেন।

    তার মধ্যে কামারগ্রামে টিটিসি স্হাপন, বিভিন্ন জায়গায় রাস্তা ঘাট নির্মাণ, স্কুল তৈরি, পাঠাগার স্থাপন, কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের মাধ্যমে নিয়মিত ত্রাণ বিতরণ (ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়), কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিনিয়ত এলাকার মানুষের স্বাস্থ সেবা নিশ্চিত করা, গরীর রুগীদের বিনা খরচে অপারেশনের ব্যবস্থা সহ নানা বিধ কাজ করে যাচ্ছেন নিয়মিত।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344