• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    চীনা টিকটকের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ ভারতের

    ডেস্ক | ২৯ জুন ২০২০ | ১০:২৩ অপরাহ্ণ

    চীনা টিকটকের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ ভারতের

    চীনা টিকটকের বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ এনেছে ভারত। অভিযোগে বলা হয়েছে অ্যাপলের নতুন অপারেটিং সিস্টেম আইওএস-১৪ এর একটি বিশেষ ফিচারের মাধ্যমে তথ্য চুরির বিষয়টি ধরা পরে। ওই ফিচারের সাহায্যে সহজেই ধরা পড়ে কোন অ্যাপ ইউজারের কোন তথ্য বা সার্চ হিস্টরি অ্যাকসেস করছে।


    শুধু ভারতীয়দেরই নয়, দীর্ঘদিন ধরেই বিশ্ব জুড়ে আইফোন ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য ও কার্যকলাপের উপর নজরদারি চালাত টিকটক। সাইবার বিশেষজ্ঞ মনে করছেন, ব্যবহারকারীদের ক্লিপবোর্ড অ্যাকসেস করে হয়তো তাঁদর ব্যক্তিগত মেসেজে পর্যন্ত আড়ি পেতেছে এই চীনা অ্যাপ।


    সম্প্রতি আইফোন ব্যবহারকারী এক টিকটক ইউজার টুইট করে বিষয়টি সামনে এনেছেন। যদিও এই অভিযোগের প্রেক্ষিতে টিকটকের যুক্তি গোটা বিষয়টি অনিচ্ছাকৃত এবং অজান্তেই ঘটছে।

    ত্রুটি সংশোধনের ইতিমধ্যেই অ্যাপ স্টোরে টিকটকের নতুন ভার্সনও দেওয়ার কথা জানিয়েছে সংস্থা। তবে বার বার এ ধরনের ‘অনিচ্ছাকৃত ত্রুটি’ ব্যবহারকারীদের ক্ষেত্রে মারাত্মক ঝুঁকিপূর্ণ। শুধু তাই নয়, ইউজাররের ব্যক্তিগত তথ্য সুরক্ষার বিষয়টিও যে বেশ নড়বড়ে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344