শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিম তীরে ২ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

পশ্চিম তীরে ২ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

একদিনের ব্যবধানে অধিকৃত পশ্চিম তীর আবারও রক্তাক্ত। ইসরাইলি সেনাদের গুলিতে প্রাণ গেছে দুই ফিলিস্তিনির। খবর আল জাজিরার।

এক বিবৃতিতে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত জানিয়েছেন, মঙ্গলবার (১১ এপ্রিল) পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের গুলিতে কয়েকজন অস্ত্রধারী নিহত হয়েছে।

তেল আবিবের দাবি, ইসরাইলি সেনাদের চৌকি লক্ষ্য করে কয়েক যুবক প্রথমে গুলি চালায়। পরে ইসরাইলি সেনারাও তাদের লক্ষ্য করে পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই অস্ত্রধারীরা নিহত হয়।

পরে ঘটনাস্থল ও এর আশপাশের নিরাপত্তা জোরদার করেছে ইসরাইলি সেনারা। সাধারণ মানুষ এমনকি গণমাধ্যম কর্মীদেরও ঘটনাস্থলে প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

 

এর আগে, সোমবার (১০ এপ্রিল) অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের গুলিতে এক ফিলিস্তিনি কিশোর নিহত হয়। এদিন পশ্চিম তীরেই ইসরাইলি বাহিনীর সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন ফিলিস্তিনিরা। এ ঘটনায় অন্তত দুইশ ফিলিস্তিনি আহত হন।

এদিকে জনরোষের মুখে অবশেষে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সোমবার (১০ এপ্রিল) এক ভাষণে নেতানিয়াহু গ্যালান্তের মন্ত্রিত্ব বহাল করে বিষয়টি নিশ্চিত করেন।

দীর্ঘ তিন মাসেরও বেশি সময় ধরে চলা বিক্ষোভের এক পর্যায়ে বিক্ষোভকারীদের পক্ষে মত দিয়ে বিচার বিভাগ সংস্কারের বিষয়টি স্থগিতের আহ্বান জানান ইয়োভ গ্যালান্ত। এরই জের ধরে তাকে বরখাস্ত করেন নেতানিয়াহু।

নেতানিয়াহু তার ভাষণে ইয়োভ গ্যালান্তকে ইঙ্গিত করে বলেন, ‘আমাদের মধ্যে যে মতপার্থক্য ছিল তা আমি একপাশে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছি। গ্যালান্ত তার অবস্থান (মন্ত্রিত্ব) ফিরে পাচ্ছেন; আমরা ইসরাইলের নাগরিকদের নিরাপত্তার জন্য একসঙ্গে কাজ চালিয়ে যাব।’

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৭ পূর্বাহ্ণ | বুধবার, ১২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(236 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]