রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সবচেয়ে গরিব’ মুখ্যমন্ত্রী মমতা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৪ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

‘সবচেয়ে গরিব’ মুখ্যমন্ত্রী মমতা

ভারতের ৩০ জন মুখ্যমন্ত্রীর সম্পদের তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায় একমাত্র নাম, যিনি কোটিপতি নন। তাঁর ঘোষিত সম্পত্তির মূল্য ১৫ লাখ টাকা। আর সবচেয়ে ধনী মুখ্যমন্ত্রী অন্ধ্রপ্রদেশের জগনমোহন রেড্ডির সম্পত্তি ৫১০ কোটি টাকার। খবর বিবিসির।ভারতের নির্বাচন প্রক্রিয়ার ওপর নজর রাখে এমন একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রাইটস-এডিআর এই তথ্য প্রকাশ করেছে। তারা অবশ্য নিজস্ব অনুসন্ধান চালিয়ে এই তথ্য জোগাড় করেনি।

 

সংগঠনটি বলছে, ভারতের নির্বাচন কমিশনের কাছে ভোটে প্রার্থী হওয়ার সময়ে যে হলফনামা দিয়ে নিজের সম্পত্তির কথা জানাতে হয়, সেখান থেকে তথ্য নিয়ে এই তালিকা সংকলন করেছে তারা।

তালিকায় সবার ওপরে রয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী, আর দ্বিতীয় স্থানে আছেন অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। তাঁর সম্পত্তি ১৬৩ কোটি টাকার। এর পরই তৃতীয় স্থানে আছেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। তাঁর সম্পত্তি ৬৩ কোটি টাকার। তালিকার একেবারে শেষ নামটি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(237 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]