সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করলেন ডিস্যান্টিস

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩ | প্রিন্ট

আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করলেন ডিস্যান্টিস

আনুষ্ঠানিকভাবে ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন রন ডিস্যান্টিস। ফ্লোরিডার গভর্নর ও রিপাবলিকান পার্টির এই নেতা এখন প্রাথমিকভাবে তার দলের আরেক প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বীতা করবেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২৪ মে) বিকেলে রন ডিস্যান্টিস মার্কিন ফেডারেল নির্বাচন কমিশনে নিজের প্রার্থিতার বিষয়ে আবেদন করে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন। এর আগে, তিনি সেদিনই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের প্রার্থিতার বিষয়টির জানান দেন।

গত বছরের নভেম্বর থেকেই রন ডিস্যান্টিসের জনপ্রিয়তা বাড়ছে। বিশেষ করে সে সময় তিনি আবারও ফ্লোরিডার গভর্নর নির্বাচিত হন। নির্বাচনে তিনি এত বিপুল ভোট যা কিনা বিগত ৪০ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি। এমনকি চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ইয়াহু এবং ইউগভ পরিচালিত এক জরিপে দেখা যায়, ডিস্যান্টিস ৪১ থেকে ৪৫ শতাংশ লোকের সমর্থন নিয়ে ট্রাম্পের চেয়ে কিছুটা এগিয়ে রয়েছেন।

তবে ট্রাম্পেরও জনপ্রিয়তা বেড়েছে। বিশেষ করে এপ্রিল মাসে ব্যবসায়ের তথ্য জালিয়াতির দায়ে তার বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকেই তার জনপ্রিয়তা বেড়েছে। বুধবার প্রকাশিত সিএনএন-এর এক জরিপ থেকে দেখা গেছে, প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ৫৩ শতাংশ রিপাবলিকান সমর্থকের প্রথম পছন্দ ট্রাম্প। বিপরীতে ডিস্যান্টিসের সমর্থক মাত্র ২৬ শতাংশ।

এর আগে, ২০১৮ সালে যখন ডিস্যান্টিস ফ্লোরিডার গভর্নর নির্বাচিত হন, তখন ডোনাল্ড ট্রাম্প ডিস্যান্টিসকে জিতিয়ে আনার পেছনে নিজের কৃতিত্ব দাবি করেন। কিন্তু সাম্প্রতিক সময়ে যখন ডিস্যান্টিস প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার আশা প্রকাশ করেন তখন ট্রাম্প তাকে ‘অবিশ্বস্ত’ এবং রাইনো-আরআইএনও বা (রিপাবলিকান ইন নেম অনলি) নামেমাত্র রিপাবলিকান বলে আখ্যা দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(237 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]