বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক রাতেই রাশিয়ার ১০ ক্ষেপণাস্ত্র ও ২৩ ড্রোন ভূপাতিত করল ইউক্রেন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ মে ২০২৩ | প্রিন্ট

এক রাতেই রাশিয়ার ১০ ক্ষেপণাস্ত্র ও ২৩ ড্রোন ভূপাতিত করল ইউক্রেন

এক রাতেই রাশিয়ার ১০টি ক্ষেপণাস্ত্র ও ২৩টি ড্রোন ভূপাতিত করেছে ইউক্রেনের বিমানবাহিনী। শুক্রবার (২৬ মে) ইউক্রেন কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর রয়টার্সের।

রয়টার্স জানায়, রাজধানী কিয়েভ, নিপ্রো শহর এবং পূর্বাঞ্চল থেকে এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোন ভূপাতিত করে দেশটির বিমানবাহিনী। বিমানবাহিনী বলছে, এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোন কাস্পিয়ান সাগর থেকে নিক্ষেপ করা হয়। ভূপাতিত হওয়া ড্রোনগুলো ইরানের তৈরি।

বিমানবাহিনী জানায়, বৃহস্পতিবার রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত মোট ১৭টি ক্ষেপণাস্ত্র ও ৩১টি ড্রোন নিক্ষেপ করা হয়। এর মধ্যে বেশ কয়েকটি ড্রোন ও ক্ষেপণাস্ত্র খারকিভ এবং ডিনিপ্রোপেট্রোভস্ক অঞ্চলে লক্ষ্যবস্তুতে আঘাত হানে। তাৎক্ষণিকভাবে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

ডিনিপ্রোপেট্রোভস্কের আঞ্চলিক গভর্নর সেরহি লাইসাক তার নিজস্ব টেলিগ্রাম চ্যানেলে এক বার্তায় জানান, খুব কঠিন এক রাত পার করেছি। শত্রুরা এ অঞ্চলে ব্যাপক আক্রমণ করেছে। একটি পরিবহন কোম্পানি ও একটি গ্যাস স্টেশনসহ বেশ কয়েকটি বাড়ি, গাড়ি এবং ব্যক্তিগত কোম্পানি ক্ষতিগ্রস্ত হয়েছে।

১৫ মাস আগে থেকে রাশিয়া তাদের পূর্ণ শক্তি নিয়ে ইউক্রেনের ওপর আক্রমণ শুরু করে। গত বছরের অক্টোবর থেকে শত শত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তারা ইউক্রেনের গুরুত্বপূর্ণ অবকাঠামো ধ্বংস করার চেষ্টা করে।

ইউক্রেনের সামরিক কর্মকর্তারা জানান, ইউক্রেনের পাল্টা আক্রমণের প্রস্তুতি ব্যাহত করার চেষ্টা করছে রাশিয়া। তাদের এখন মূল লক্ষ্য ইউক্রেনের সামরিক সরঞ্জাম নষ্ট করা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(221 বার পঠিত)
(201 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]