রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোরআন অবমাননায় ক্ষুব্ধ পোপ ফ্রান্সিস

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ জুলাই ২০২৩ | প্রিন্ট

কোরআন অবমাননায় ক্ষুব্ধ পোপ ফ্রান্সিস

সুইডেনে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় ক্ষুব্ধ ও বিরক্ত হয়েছেন পোপ ফ্রান্সিস। বাকস্বাধীনতার নামে এ ধরনের কর্মকাণ্ডকে প্রত্যাখ্যান করে তিনি নিন্দা জানিয়েছেন। সোমবার প্রকাশিত সংযুক্ত আরব আমিরাতের সংবাদপত্র আল ইত্তিহাদে দেওয়া এক সাক্ষাৎকারে পোপ বলেন, পবিত্র বলে বিবেচিত যেকোনো গ্রন্থকে সম্মান করা উচিত। খবর- এএফপি

গত বুধবার সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কোরআন পোড়ান দুই ব্যক্তি। এ ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় ওঠে।

সাক্ষাৎকারে পোপ বলেন, আমি এই কর্মকাণ্ডে রাগান্বিত ও বিরক্ত বোধ করছি। বাকস্বাধীনতা মানে এই নয় যে, অন্যদের মনে ঘৃণা সৃষ্টি হবে এমন কাজ করা যাবে। এ ধরনের কর্মকাণ্ড প্রত্যাখ্যান ও নিন্দা করা উচিত।

সুইডেনের আদালত বলেছে, তারা (কোরআন অবমাননাকারীরা) বাকস্বাধীনতা লঙ্ঘন করেছে। সুইডিশ পুলিশও কোরআনবিরোধী বিক্ষোভ করার বেশ কয়েকটি আবেদন প্রত্যাখ্যান করেছে।

ধর্মীয় বিদ্বেষ বন্ধ করতে আন্তর্জাতিক আইন ব্যবহার করা উচিত বলে উল্লেখ করেছে ৫৭টি রাজ্যের একটি ইসলামিক গ্রুপ। রোববার তারা আরও বলেছে, পবিত্র কোরআনের অবমাননা রোধের জন্য সম্মিলিত ব্যবস্থা নেওয়া দরকার।

/এইচকে/

Facebook Comments Box
advertisement

Posted ১:০৫ অপরাহ্ণ | সোমবার, ০৩ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(232 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]