রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিয়েভে আবারো ড্রোন হামলা রাশিয়ার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ জুলাই ২০২৩ | প্রিন্ট

কিয়েভে আবারো ড্রোন হামলা রাশিয়ার

বুধবার ইউক্রেনের রাজধানী কিয়েভ ও আশপাশের অঞ্চলগুলো লক্ষ্য করে আবারো ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। এর আগের দিনও কিয়েভকে লক্ষ্য করে ড্রোন ছুঁড়েছিল রুশ বাহিনী।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সেরহি পোপকো জানিয়েছেন, তাদের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ড্রোন হামলা প্রতিহত করছে। তিনি বলেন, ‘আকাশ হামলার সতর্কতা সাইরেন চালু! এই অঞ্চলের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা কিয়েভে কাজ করছে।’

সতর্কতা সাইরেন বন্ধ না হওয়া পর্যন্ত সাধারণ মানুষকে ঘরের ভেতর থাকার আহ্বান জানিয়েছে সামরিক প্রশাসন।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহার করে কোনো ড্রোন বা ক্ষেপণাস্ত্র প্রতিহত করলে যে ধরনের শব্দ শোনা যায়— তাদের কয়েকজন প্রত্যক্ষদর্শী ওই শব্দ শুনতে পেয়েছেন।

এর আগে মঙ্গলবার ইরানের তৈরি শহীদ ড্রোন দিয়ে কিয়েভে হামলা চালানোর চেষ্টা করে রাশিয়া। তবে ইউক্রেন দাবি করে, তারা রুশ বাহিনীর ছোঁড়া সবগুলো ড্রোনই ভূপাতিত করতে সমর্থ হয়।

এদিন ইউক্রেনের স্থানীয় সংবাদমাধ্যমে সামরিক প্রশাসনের পাঠানো একটি বার্তা প্রচার করা হয়। এতে বলা হয়, যখনই সতর্কতামূলক সাইরেন বেজে উঠবে তখনই যেন সবাই দ্রুত আশ্রয়কেন্দ্রে চলে যান।

এই বার্তায় সকল নাগরিককে ‘তথ্যগত দিক দিয়ে সতর্কতা’ বজায় রাখার আহ্বান জানিয়ে বলা হয়, যখন রাশিয়ার হামলা প্রতিরোধে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কাজ করবে; তখন কেউ যেন সেগুলোর ছবি বা ভিডিও প্রকাশ না করেন। কারণ এতে করে রাশিয়া এগুলোর সন্ধান পেয়ে নির্দিষ্ট হামলা চালাতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫১ পূর্বাহ্ণ | বুধবার, ১২ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(232 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]