মঙ্গলবার ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসেননি পুরোহিত, চ্যাটজিপিটির নির্দেশে আংটি বদল দম্পতির

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩ | প্রিন্ট

আসেননি পুরোহিত, চ্যাটজিপিটির নির্দেশে আংটি বদল দম্পতির

তথ্য প্রযুক্তির কল্যাণে মানুষের জনজীবনে এসেছে আমূল পরিবর্তন। উন্নত প্রযুক্তির যুগে কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে অসম্ভবকেও সম্ভব করা যাচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে (এআই) ব্যবহার করে আংটি বদল করেছেন যুক্তরাষ্ট্রের এক নব দম্পতি।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তা এমন কিছু কাণ্ড করছে যা দেখে হতবাক হচ্ছে মানুষ। কনটেন্ট লেখা কিংবা প্রতিক্রিয়া জানানোর গণ্ডি পেরিয়ে এবার এক অসাধারণ কাজ করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের কলরাডোয় এক দম্পতির বিয়ের অনুষ্ঠানে পুরোহিতের দায়িত্ব পালন করেছে চ্যাটজিপিটি। গত মাসের শেষের দিকে বিয়ে করেছেন রিচ ওয়েঞ্চ ও ডেটন টুইট দম্পতি। নানা ব্যস্ততায় পাঁচ দিনের মধ্যে বিয়ের আনুষ্ঠান সম্পন্নের পরিকল্পনা হাতে নেন তারা। তবে বিয়ের অনুষ্ঠানে আসতে পারেননি পুরোহিত।

এমন পরিস্থিতিতে পুরোহিতের পরিবর্তে চ্যাটবট ব্যবহারের প্রস্তাব দেন কনের বাবা। কলরাডোয় বিয়ে করাতে লাইসেন্সপ্রাপ্ত কর্মকর্তার থাকা নিয়ে কোনো বাধ্যবাধকতা না থাকায় এ পথ বেছে নেন তিনি।

এদিকে প্রথমে এ কাজ করতে রাজি হয়নি চ্যাটজিপিটি। কিন্তু পরে রাজি হয়। তখন ওই দম্পতি চ্যাটবটকে নিজেদের ব্যক্তিগত তথ্য দিলে সে অনুযায়ী বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে চ্যাটজিপিটি।

সূত্র- দ্য ইকোনোমিক টাইমস

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(233 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]