সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খানকে গ্রেফতার করতে নির্বাচন কমিশনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

ইমরান খানকে গ্রেফতার করতে নির্বাচন কমিশনের নির্দেশ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করতে ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটরি পুলিশকে (আইসিটি) নির্দেশ দিয়েছে দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)।

সোমবার (২৪ জুলাই) দেয়া নির্দেশনায় ইসিপি বলেছে, ১১ মে নির্বাচনী সংস্থার অবমাননার মামলায় জারি করা জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা মেনে চলতে পুলিশ যেন তার বাধ্যবাধকতা পালন করে।

শুনানিতে ইমরান খানের ক্রমাগত অনুপস্থিতিতে বিরক্ত হয়ে ইমরানকে গ্রেফতার করে মঙ্গলবার (২৫ জুলাই) নির্বাচনী সংস্থার সামনে হাজির করতে ইসিপি ইসলামাবাদের আইজিকে নির্দেশ দেয়।

গত বছর সংসদীয় ভোটের মাধ্যমে ক্ষমতা থেকে অপসারণ করা ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীকে স্বস্তি দেওয়ার কয়েক ঘণ্টা পর এ ঘটনা ঘটল। কারণ সুপ্রিম কোর্ট কোয়েটায় জ্যেষ্ঠ আইনজীবী আবদুল রাজ্জাক শার হত্যার মামলায় পুলিশকে ৯ আগস্ট পর্যন্ত ইমরানকে গ্রেফতার করতে বাধা দিয়েছিল।

গত বছর শীর্ষ নির্বাচনী সংস্থা পিটিআই নেতাদের বিরুদ্ধে অবমাননার মামলা শুরু করে। দলটির প্রধান, সাবেক মহাসচিব আসাদ উমরসহ অন্যদের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহারের অভিযোগ রয়েছে।

ইসিপি তাদের একাধিক নোটিশ দিয়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে এবং দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করতে বলেছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:১০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(232 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]