সোমবার ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন ড্রোনে ‘আগুনের ফুলকি’ ছুড়ল রুশ যুদ্ধবিমান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ জুলাই ২০২৩ | প্রিন্ট

মার্কিন ড্রোনে ‘আগুনের ফুলকি’ ছুড়ল রুশ যুদ্ধবিমান

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় মাঝআকাশে মার্কিন একটি ড্রোনকে লক্ষ্য করে আগুনের ফুলকি ছোড়ার অভিযোগ উঠেছে রাশিয়ার যুদ্ধবিমানের বিরুদ্ধে। এতে ওই ড্রোনের পাখা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করা হয়েছে।

মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন মার্কিন বিমানবাহিনীর মধ্যাঞ্চলের প্রধান লেফটেনেন্ট জেনারেল অ্যালেক্স গ্রানকেচ। তিনি এক বিবৃতিতে বলেছেন, রোববার রাশিয়ার যুদ্ধবিমান বিপজ্জনকভাবে মার্কিন ইউএস এমকিউ-৯ ড্রোনের কাছাকাছি চলে আসে। এরপর খুব কাছে থেকে আগুনের ফুলকি ছুড়ে মারে। ওই সময় ড্রোনটি আইএসআইএস বিরোধী অভিযানে নিয়োজিত ছিল।

তিনি আরো বলেছেন, রুশ বিমানের ছোড়া আগুনের একটি ফুলকি ড্রোনকে আঘাত করে। এতে ড্রোনের পাখা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। সৌভাগ্যবশত ড্রোনের ক্রু এটি উড়িয়ে রাখতে সমর্থ হন এবং নিরাপদে ঘাঁটিতে ফিরিয়ে আনেন।

তিনি বিবৃতিতে আরও বলেছেন, রুশ বিমানের এমন বিপজ্জনক কর্মকাণ্ডে সিরিয়ায় আইএসআইএস বিরোধী মার্কিন অভিযান বিঘ্নিত হচ্ছে। তিনি সিরিয়ায় অবস্থিত রুশ বাহিনীকে এ ধরনের কর্মকাণ্ড বন্ধের আহ্বান জানিয়েছেন।

এ বছরের মার্চে কৃষ্ণসাগরের ওপর জ্বালানি ছুড়ে যুক্তরাষ্ট্রের একটি ইউএস এমকিউ-৯ ড্রোন ভূপাতিত করে রুশ যুদ্ধবিমান। ওই সময় এ ঘটনা নিয়ে দুই দেশের মধ্যে কূটনৈতিক উত্তেজনা দেখা দেয়। এর চারমাস পর আবারও মাঝআকাশে রুশ বিমানের হেনস্তার শিকার হয়েছে মার্কিন ড্রোন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৬ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(232 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]