বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ৩০

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত ৩০

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮০ জন। গতকাল রোববার রাওয়ালপিন্ডিগামী হাজারা এক্সপ্রেসের একাধিক কোচ লাইনচ্যুত হলে হতাহতের এ ঘটনা ঘটে। খবর জিও টিভির।

প্রতিবেদনে বলা হয়, করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে এ দুর্ঘটনা ঘটেছে। আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ জানা যায়নি। ঘটনা তদন্তে নেমেছে পাকিস্তান প্রশাসন।

দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিক। সাংবাদিকদের তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকারী কয়েকটি দল গেছে। আরও উদ্ধারকারীদের সেখানে পাঠানো হচ্ছে।

রেল কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হাজারা এক্সপ্রেস নামে ওই ট্রেনটি করাচি থেকে অ্যাবোটাবাদ শহরে যাচ্ছিল। পথে সাহারা রেলস্টেশনের কাছে সেটির আটটি বগি লাইনচ্যুত হয়। বগিগুলো উদ্ধারে একটি উদ্ধারকারী ট্রেন পাঠানো হয়েছে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত নানা ছবিতে দেখা গেছে, ট্রেনের অন্তত একটি বগি পুরোপুরি উল্টে গেছে। দুমড়েমুচড়ে যাওয়া বগিগুলোর জানালা ভেঙে যাত্রীদের উদ্ধারের চেষ্টা করেন ঘটনাস্থলে থাকা লোকজন। পাকিস্তানে বড় ধরনের রেল দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৯ অপরাহ্ণ | সোমবার, ০৭ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(239 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]